বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা

0
342

সময়ের বার্তা ।। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের জন্য ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণার শেষ তারিখ ৭ জানুয়ারি। তবে তার তিনদিন আগেই অর্থাৎ, রোববার ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপের জন্য অধিনায়ক আগেই নির্ধারণ করা হয়ে গেছে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন দেশসেরা পেসার মাশরাফি বিন মর্তুজা। অন্যদিকে তার সহকারী হিসেবে থাকবেন সাকিব আল হাসান।

১৪ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের ১১তম আসর। চলবে ২৯ মার্চ পর্যন্ত। আইসিসির নিয়ামানুযায়ী ৭ জানুয়ারির মধ্যে প্রতিটি দলেরই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করার কথা। তবে নির্ধারিত সময়ের আগেই দল ঘোষণা করল বিসিবি।

এবারের বিশ্বকাপে ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলংকা, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও স্কটল্যান্ড। ১৮ ফেব্রুয়ারি ক্যানবেরায় নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

১৫ সদস্যের চূড়ান্ত দল:

তামিম ইকবাল, এনামুল হক, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মাশরাফি বিন মর্তুজা, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আরাফাত সানি, রুবেল হোসেন ও আল আমিন হোসেন।

প্রাথমিক দলে ছিলেন যারা:
মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, আবদুর রাজ্জাক, নাঈম ইসলাম, ইমরুল কায়েস, শফিউল ইসলাম, রুবেল হোসেন, নাসির হোসেন, জিয়াউর রহমান, মুমিনুল হক, শামসুর রহমান, এনামুল হক, ইলিয়াস সানি, আরাফাত সানি, আল-আমিন হোসেন, মুকতার আলী, আবুল হাসান, সাব্বির রহমান, শুভাগত হোম চৌধুরী, মার্শাল আইয়ূব, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন, মোহাম্মদ মিঠুন ও মোহাম্মদ শহীদ।