বেনাপোলে ইসামতি নদী হতে যুবকের লাশ উদ্ধার

0
48

বেনাপোল প্রতিনিধি।।

যশোরের শার্শা উপজেলার বেনাপোল পোর্টথানার অন্তর্গত পুটখালী ইউনিয়নের আওতাধীন বাংলাদেশ ও ভারত যৌথ সিমান্ত সীমানা লাগোয়া নদী ইসামতি হতে বাংলাদেশী শরিফ(২৫) নামক এক যুবকের লাশ উদ্ধার করেছেন বেনাপোল পোর্টথানা পুলিশ।ইসামতি নদীতে লাশ ভাসতে দেখে গ্রামবাসীর খবরে পোর্টথানা পুলিশের হাতে উদ্ধার হওয়া মৃত যুবকের পরিচয় মিলেছে।

শরিফ(লাশ) পুটখালি গ্রামের আব্দুস সাত্তারের ছেলে এবং সে স্বর্ন পাচার সহ চোরাকারবারী পেশায় জড়িত ছিলো বলে গ্রামের স্থানিয় লোকজন জানাই।গ্রামবাসীর দেওয়া তথ্য অনুযায়ী ধারনা করা হচ্ছে অবৈধ্য ব্যাবসা পরিচালনা করতে গিয়ে আভ্যন্তরীন কোন্দলের জেরে যুবকটি খুন হয়েছে।

গত ১৯ আগস্ট হতেই শরিফ নামের ঐ যুবকটি নিখোঁজ ছিলো এবং তাকে পরিকল্পিত ভাবেই হত্যা করা হয়েছে বলে প্রাথমিক দৃষ্টিতে প্রতীয়মান হয় তবে এ কাজে জড়িতদের সম্পর্কে কোন ধরনের তথ্য পাওয়া যায়নী।পুটখালী বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার আবুল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান,শরীফ নামের একটি যুবক গত দুই দিন আগে বাড়ি হতে বের হবার পর তার নিখোঁজ হওয়ার ঘটনা শুনেছি।অনেক খোঁজার পরও যুবকটির কোন সন্ধান পরিবারের লোক পাননি বলেও বিজিবি ঙ্গাত ছিলেন।

মঙ্গলবার সকালে গ্রামের জনগন ইসামতি নদীতে লাশ ভাসতে দেখে বিজিবিকে খবর দেয়,খবর পেয়ে বিজিবির টহল দল নিয়ে ঘটনা স্থলে পৌঁছে দেখী বাংলাদেশ সীমান্তের ১৫০ নং পিলারের নিকটেই নদীতে যুবকের লাশ ভাসছে। পরে বিষয়টি বেনাপোল পোর্ট থানা পুলিশকে অবহিত করলে পোর্ট থানার দ্বায়িত্বরত দারোগা হাবিবুর রহমান ও এস আই শরীফ পুটখালী সিমান্তের নদী হতে লাশটি উদ্ধার করেছেন বলে নিশ্চিত করেন পোর্টথানা কর্তৃপহ্ম।সর্বশেষ সংবাদ লেখা পর্যন্ত সময়ে শরীফ নামের ঐ যুবকের লাশটি ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালের মর্গে প্রেরন করা হয়েছে।