‘ভালো নেই খালেদা, প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেন না’-মির্জা ফখরুল

0
210

সময়ের বার্তা ।।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে সত্যিকার অর্থেই অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুল বলেন, ‘অসুস্থ হলেও বেগম জিয়ার মনোবল অটুট আছে। এমনকি আমাদের চেয়েও তিনি মানসিকভাবে শক্ত আছেন।’ তবে তার চিকিৎসায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন ফখরুল।

শুক্রবার (০৬ এপ্রিল) সন্ধ্যায় ৬টার দিকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে দলীয় প্রধান খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে কারা ফটকের সামনে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

তিনি বলেন, ‘দেশনেত্রী সত্যিই অসুস্থ। এজন্য তাকে যেসব চিকিৎসা দেয়া দরকার, দ্রুত তার ব্যবস্থা নিতে হবে। সরকারি চিকিৎসকরা তার স্বাস্থ্য পরীক্ষা করেছেন। আমরা চাই- ব্যক্তিগত চিকিৎসকরাও যেন তাকে চিকিৎসা দিতে পারেন, সরকার সে ব্যবস্থা করবে। আমরা বরাবরই বলে আসছি- উনার অসুস্থতার বিষয়ে যেসব ব্যবস্থা নেয়া দরকার, তা নেয়া হচ্ছে না।’

খালেদা জিয়ার স্বাস্থ্য কেমন দেখলেন প্রশ্ন করা হলে বিএনপি মহাসচিব বলেন, ‘আপনারা যেটা জানতে চাচ্ছেন। বন্দি জীবনে উনি(খালেদা জিয়া) অভ্যস্ত নন। তাকে যখন বন্দি করে রাখা হয় তখন চাপ পড়েই। তবে উনার মনোবল অনেক শক্ত। উনি আমাদের চেয়েও শক্ত মনের মানুষ।”

‘উনি (খালেদা জিয়া) বার বার একথা বলেছেন যে, আমার জন্য আপনারা কেনো ভাববেন না। আমি ভালো আছি, আমি শক্ত আছি এবং আমার এসব ছোট-খাটো সমস্যা আমারকে কোনো সমস্যা করবে না।”

খালেদা জিয়ার বার্তা কী জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‘দেশে যে সংকট বিরাজ করছে, সেই সংকট থেকে উত্তরণের জন্য তিনি মনে করেন- একমাত্র পথ গণতন্ত্র প্রতিষ্ঠা করে সেটা করা সম্ভব। সেই জন্য যে চলমান আন্দোলন আছে তা তিনি চালিয়ে যেতে বলেছেন।’

‘আন্দোলনের মধ্য দিয়েই গণতন্ত্রকে ফিরিয়ে নিয়ে আসার জন্য তিনি মনে করেন সেটাই একমাত্র পথ। একই সঙ্গে তিনি মনে করেন, সরকারের উচিত হবে এই বিষয়টাকে কগলিলেন্সে নিয়ে ব্যবস্থা গ্রহণ করা।’

এসময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান ও মহাসচিব একান্ত সহকারি কৃষিবিদ ইউনুস আলী উপস্থিত ছিলেন।