ভুলে ভরা প্রেস-রিলিজে ভূতুরে তাপসের গণসংযোগ

0
44

স্টাফ রিপোর্টার ॥ দুপুর তখন আড়াইটা। দৈনিক আজকের সময়ের বার্তা অফিসে পৌঁছেছে এক ভূতুরে প্রেস-রিলিজ। যে ঘটনা ৫ ঘন্টা পরে ঘটবে তা আগাম ঘটিয়ে ফেলেছে এ প্রেস রিলিজ। সংবাদপত্রে অগ্রিম প্রেস-রিলিজকে নিরাপত্তার জন্য হুমকি বলে মনে করছেন নিরাপত্তা বিশ্লেষকরা। সবমিলিয়ে ৮টি বাক্যে ব্যাকরণগত ভুলের সংখ্যা দাঁড়িয়েছে ২৫’এ।
প্রেস-রিলিজটি এসেছে জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপসের নির্বাচনী কার্যালয় থেকে।

dav

সেখানে লেখা আছে, ‘বিকেল থেকে রাত ৭.৩০ প্রর্যন্ত সবকটি গুচ্ছগ্রামে গনসংযোগকালে জাতীয় পার্টির মনোনীত লাঙল প্রতিকদ্বারী ইকবাল হোসেন তাপস উপরোক্ত বক্তব্য করেন। কিন্তু যখন প্রেস-রিলিজ পাঠানো হয়েছে এর ৫ ঘন্টা পরে কিভাবে গণসংযোগ করে তাপস বিবৃতি দিলেন এনিয়ে সংশ্লিষ্ট প্রতিবেদক পরেছেন গ্যাঁড়াকলে।

গণসংযোগ, বিধিবিধান, গাজীপুর, গুচ্ছগ্রাম, শতাধিক, পর্যন্ত, সমন্নয়ক, ভোটারগণ, প্রার্থী, নির্বাচনের মত প্রচলিত বানানগুলো দিয়ে ভুলে ভরা প্রেস-রিলিজ নিয়ে হাসির রোল উঠেছে বার্তাকক্ষে।

হাস্যকরভাবে নির্বাচনকে লেখা হয়েছে নির্বচন ও নির্বচরন!

এমনকি তাপসের নির্বাচনী কমিটির প্রধান সমন্নয়ককে লেখা হয়েছে ‘স্বমন্নায়ক’, অধ্যাপক মহাসিন উল ইসলাম হাবুলকে লেখা হয়েছে মহসিনউল ইসলাম হাবুল। সর্বমোট ৮টি বাক্যের এ প্রেস-রিলিজে ভাষা এবং ব্যাকরণগত ভুলের কোন ইয়াত্তা নেই।

কাজী আমিনুল ইসলাম রনি স্বাক্ষরিত প্রেস-রিলিজটিতে ধরা পড়েছে ২৫টিরও বেশি বানান ভুল।

যোগাযোগ করা হলে গণসংযোগ করে যথাসময়ে প্রেস-রিলিজ পাঠানো হয়েছে বলে দাবি করেছেন জাপার মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস। তিনি বলেন, ‘ আমারা গণসংযোগ না করে কেন প্রেস-রিলিজ করবো, এতে আমাদের লাভ কি?

প্রেস-রিলিজে বানান ভুলের ছড়াছড়ি বিষয়ে তার পক্ষ থেকে কোন মন্তব্য মেলেনি।