মায়ের গর্ভে ‘চুমু’ খেল যমজ সন্তান!

0
51

সময়ের বার্তা ডেস্ক।।

তাদের বাসস্থান এক। খাদ্য, রক্ত, নিশ্বাস ও ভালোবাসা সবই এক। মায়ের গর্ভে সব কিছুকেই আদরে ভাগ করে নেয়া দুই যমজ।

আল্ট্রাসোনোগ্রাফিতে ধরা পড়ল তাদেরই ভালোবাসার বিরল মুহূর্ত। জ্ঞান হয়নি, চোখও ফোটেনি। কিন্তু ভালোবাসার বন্ধন চিনে নিয়েছে ওরা। মায়ের গর্ভেই একে অপরকে জড়িয়ে ধরে ‘চুমু’ খেল দুই যমজ। আর সেই মুহূর্তের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

আমেরিকার পেনসিলভেনিয়ায় ক্যারিসা গিল নামের এক মায়ের গর্ভে যমজ সন্তানদের মধ্যে এই দৃশ্য দেখা যায়। খবর আনন্দবাজারের।

র‌্যান্ডি নামের এক ছেলের সঙ্গে লিভ টুগেদার করেন ক্যারিসা গিল। এই মুহূর্তে ২৫ সপ্তাহের অন্তঃসত্ত্বা ক্যারিসা। ক্যারিসার গর্ভে রয়েছে দুই জন মেয়ে।

সম্প্রতি বয়ফ্রেন্ড র‌্যান্ডির সঙ্গে আল্ট্রাসাউন্ড করানোর জন্য চিকিৎসকের কাছে গিয়েছিলেন তিনি। গর্ভস্থ সন্তানের অবস্থান দেখার জন্য চিকিৎসক যখন ক্যারিসার আল্ট্রাসাউন্ড করেন তখনই কম্পিউটার স্ক্রিনে ভেসে ওঠে সেই বিরল মুহূর্তের ছবি। দেখা যায় মায়ের গর্ভে পরম নিশ্চিন্তে একে অপরকে জড়িয়ে যেন চুমু খাচ্ছে ক্যারিসা-র‌্যান্ডির যমজ সন্তান।

ইতিমধ্যেই তাদের আইডেন্টিকাল দুই মেয়ের নামও ঠিক করে ফেলেছেন ক্যারিসা। তাদের নাম রাখা হয়েছে ইসাবেলা ও ক্যালি। যমজ মেয়ের এমন অভিনব কীর্তি দেখা অত্যন্ত খুশি র‌্যান্ডি-ক্যারিসা। আল্ট্রাসাউন্ডের ছবি হাতে আসতেই সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ক্যারিসা।

ইনস্টাগ্রামে পোস্ট করা ছবির ক্যাপসনে ক্যারিসা লেখেন, ‘এই সময়ের অনুভূতি বলে বোঝানো যায় না। ইসাবেলা তার বোন ক্যালিকে চুমু খাচ্ছে। আমাদের রাজকন্যাদের দেখার জন্য আমরা অধীর আগ্রহে অপেক্ষা করছি।’