মেরিন ড্রাইভ সড়ক উদ্বোধন করলেন -প্রধানমন্ত্রী

0
21
সময়ের বার্তা ডেস্ক।।

বিশ্বের দীর্ঘতম কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার বেলা ১১টার দিকে উখিয়া উপজেলার ইনানী বিচে উপস্থিত হয়ে এ সড়ক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

সড়কটিতে ১৭টি ব্রিজ, ১০৮টি কালর্ভাট রয়েছে। এ সড়ক নির্মাণে ব্যয় হয়েছে ১ হাজার ৪০ কোটি টাকা।
সড়ক ও জনপথ অধিদফতরের তত্ত্বাবধানে এবং বাংলাদেশ সেনাবাহিনীর ১৬ ইসিবির অধীনে সড়কটি নির্মিত হয়।

এর আগে সকাল পৌনে ১০টার দিকে কক্সবাজারে পৌঁছেন প্রধামন্ত্রী। বাংলাদেশ বিমানের বোয়িং বিমান মেঘদূত প্রধানমন্ত্রীকে নিয়ে কক্সবাজারে অবতরণ করে।

সেখানে অবতরণের পরই কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারিত রানওয়ে বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ চলাচল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বিশ্বের দীর্ঘতম কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক এবং কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারিত রানওয়েতে বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ চলাচল উদ্বোধন ছাড়াও আরও ১৪টি প্রকল্প উদ্বোধনের কথা রয়েছে।

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক উদ্বোধনের পর ইনানী বিচে উপস্থিত সেনাবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তাদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রীর তার সরকারের উন্নয়ন বিবরণ তুলে ধরেন। এছাড়া বিশ্বসভায় তার সরকারের নেতৃত্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে বলে জানান।

দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ অবকাঠামো নির্মাণে সেনাবাহিনীর অংশগ্রহণ ও অবদানের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী।
বিকালে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী।

সেখানে তিনি কক্সবাজার সরকারি কলেজের একাডেমিক ভবন ও পরীক্ষা হল, কক্সবাজার সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজের ছাত্রীনিবাস এবং মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন লাইনের উদ্বোধন করবেন।

এ ছাড়া বাঁকখালী নদীর ওপর নির্মিত ব্রিজ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল, কক্সবাজার আইটি পার্ক, এলএনজি টার্মিনাল, ইনস্টলেশন অব সিঙ্গেল পয়েন্ট মুরিং (এসপিএম), নাফ ট্যুরিজম পার্ক, উখিয়া বঙ্গমাতা ফজিলাতুননেসা মুজিব মহিলা কলেজের একাডেমিক ভবন ও কুতুবদিয়া কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।