মৌলভীবাজার ৫০ ফুট উঁচু প্রতিমা আকর্ষন করেছে ভক্তদের

0
82

ষ্টাফ রিপোর্টার, মৌলভীবাজার ।।

মৌলভীবাজারে পর্যটক জেলাতে এবারের দূর্গোৎসবে খোলা আকাশের নিচে ৫০ ফুট উচু প্রতিমা দেখতে দর্শনার্থীদের ভীড় লেগেছে। ভিন্ন মাত্রার নান্দনিক এই আয়োজন মুগ্ধ করেছে দর্শনার্থী, পূজারী ও পর্যটকদের ।

দেবী দূর্গার আগমনে অশুভ শক্তির বিনাশ আর জগতে শান্তি প্রতিষ্ঠা হবে । এই বিশ্বাস নিয়ে প্রতিবারের মত এবারও মৌলভীবাজারে জেলার ৮১৫টি পূজামন্ডপে চলছে দূর্গাপূজা। এদিকে মৌলভীবাজারের ত্রিনয়নী শিব বাড়ী পূজা মন্ডপ আকর্ষন করেছে দর্শনার্থীদের। কারন মৌলভীবাজারে প্রথম বারের মত ৫০ ফুট উচু প্রতিমা দিয়ে দূর্গোৎসব পালন করা হচ্ছে।

মৌলভীবাজারে ত্রিনয়ন শিব বাড়িতে ৫০ ফুট উচু প্রতিমা দেখতে আসা দর্শনাথী রুপালী দেব এর জানান এই মূতি দেখতে আমরা শ্রীমঙ্গল থেকে ১০ জন এসেছি। প্রতিমা দেখে আমরা খুব আনন্দিত। এখানকার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তা খুবই ভালো ।

সকাল থেকে ৫০ ফুট উঁচু দূর্গা প্রতিমা দেখতে দেশের বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা ভীড় করছেন। এই প্রতিমা খড়-মাটি দিয়ে নয়।তৈরী হয়েছে সিমেন্ট-বালু দিয়ে। তাই রাখা হয়েছে খোলা আকাশের নীচে। এছাড়া গ্রাম বাংলার ঐতিহ্য গুলো বিভিন্ন কারুকাজের মধ্যদিয়ে তুলে ধরা হয়েছে। ব্যতিক্রমী এই আয়োজন দেখে মুগ্ধ দর্শনার্থীরা।

সকলের সহযোগীতায় উৎসব মূখর পরিবেশে দূর্গোৎসব পালিত হবে। এমনটাই প্রত্যাশা এলাকাবাসী ও পূজারীদের।