রোনালদোর গোলে রিয়ালের রক্ষা

0
36

সময়ের বার্তা ডেস্ক।।

নিচের সারির দল মালাগার সঙ্গেও লড়াই করে জিততে হলো রিয়াল মাদ্রিদকে। পয়েন্ট খোয়ানোর শঙ্কার মধ্যেই পেনাল্টি থেকে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর করা গোলে শেষ পর্যন্ত তিন পয়েন্টের স্বস্তি পেয়েছে লস ব্লাঙ্কোসরা। শনিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার এই ম্যাচে মালাগাকে ৩-২ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।
এই জয়ে ১৩ ম্যাচে আট জয় ও তিন ড্রয়ে রিয়ালের পয়েন্ট ২৭। ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৩০। আজ রাতে ভালেন্সিয়ার মাঠে অতিথি হয়ে খেলবে লিওনেল মেসির বার্সা।
খেলার ৯ মিনিটে মার্সেলোর ক্রসে রোনালদোর হেড ক্রসবারে লেগে ফিরে আসে। ফিরতি বলে পুনরায় হেডের সাহায্যে জালে পাঠান করিম বেনজেমা। ১৮ মিনিটে ম্যাচে সমতায় ফিরে রিয়াল। ডি-বক্সের বাইরে টনি ক্রুসের ব্যাকপাস থেকে বল পেয়ে যান কেকো। তার দেয়া বলেই ঠাণ্ডা মাথায় নিচু শটে গোল করেন উরুগুয়ের ফরোয়ার্ড দিয়েগো রোলান। চলতি মৌসুমে প্রতিপক্ষের মাঠে মালাগার এটিই প্রথম গোল।
সমতা ভাঙতে তিন মিনিট সময় নেয় রিয়াল। টনি ক্রুসের কর্নারে কাসেমিরোর জোরালো হেডে রিয়াল ফের এগিয়ে যায়। ৫৮ মিনিটে ফের সমতা ফেরায় মালাগা। ডি-বক্সের বাইরে রাফায়েল ভারানের ভুলে ফের বল পান কেকো। পরে কেকোর পাস থেকে বল পেয়ে নিচু শটে তা রিয়ালের জালে জড়ান স্প্যানিশ মিডফিল্ডার গনজালো কাস্ত্রো।
রিয়াল তাই লিগে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে যায়। তখনই ত্রাতা হিসেবে আসেন রোনালদো। বদলি খেলোয়াড় লুকা মডরিচকে নিজেদের বক্সে ফাউল করে মালাগা। আর এতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেই পেনাল্টি থেকে রোনালদোর নেয়া কিক প্রথম দফায় ঠেকিয়ে দেন মালাগার গোলরক্ষক হিমেনেস। তবে ফিরতি বল বাঁ পায়ের শটে জালে পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড। তাই শেষ পর্যন্ত তিন পয়েন্ট অর্জন করতে সক্ষম হয় দলটি।