শওকত মাহমুদের ৮০ দিনের রিমান্ড!

0
40

স্টাফ রিপোর্টার।।

আরও আটটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে সাংবাদিক শওকত মাহমুদকে ৮০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেছে পুলিশ।

 

গতকাল ঢাকার সিএমএম আদালতে রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় দায়ের করা মামলাগুলোতে ১০ দিন করে মোট ৮০ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়। পাঁচটি মামলা পল্টন থানায় ও তিনটি মতিঝিল থানায় দায়ের করা। নতুন এ আট মামলাসহ এ পর্যন্ত ১২টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে তাকে। শওকত মাহমুদের আইনজীবী জয়নুল আবেদিন মেজবাহ রিমান্ড আবেদনের বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

 

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি শওকত মাহমুদকে গত ১৮ই আগস্ট আটক করা হয়। বিগত সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীর নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা ফ্রন্ট ‘আদর্শ ঢাকা আন্দোলন’-এর ব্যানারে সংবাদ সম্মেলনের আগে রাজধানীর পান্থপথে সামারাই কনভেনশন সেন্টারের সামনে থেকে তাকে আটক করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল।

 

পুলিশের বাধার কারণে ওই সংবাদ সম্মেলনও পন্ড হয়ে যায়। সিটি নির্বাচনের অনিয়ম এর তথ্য তুলে ধরতে এ সংবাদ সম্মেলন ডাকা হয়েছিল।

 

আটকের পর যাত্রাবাড়ীতে গাড়ি পোড়ানোর তিনটি মামলা ও রমনা থানার হত্যা ও বিস্ফোরক আইনের একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। গত ১৯শে আগস্ট আদালতে হাজির করে রমনা থানার মামলায় ১০ দিনের রিমান্ডের আবেদন জানায় ডিবি পুলিশ। আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করলে সেদিনই তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়। শনিবার রিমান্ড শেষে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।