শহীদ মিনারে থাকবে নায়করাজের কফিন, শেষ শয্যা বনানীতে

0
86

সময়ের বার্তা ডেস্ক।।

কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের পর জানাজা শেষে বনানী কবরস্থানে শেষ শয্যা নেবেন নায়করাজ রাজ্জাক। ৭৫ বছর বয়সে সোমবার মারা যান বাংলাদেশের চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা আবদুর রাজ্জাক। এই অভিনেতার মরদেহ বর্তমানে ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালের হিমঘরে রয়েছে। মঙ্গলবার দুপুরে কফিন কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে বলে জানিয়েছেন প্রয়াতের বড় ছেলে বাপ্পারাজ।

গুলশানে নিজেদের বাড়ি লক্ষ্মীকুঞ্জের সামনে তিনি সাংবাদিকদের বলেন, শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর কফিন নেওয়া হবে গুলশানের আজাদ মসজিদে। সেখানে বেলা আড়াইটার দিকে জানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত করা হবে তার বাবাকে।
এর আগে সন্ধ্যায় ইউনাইটেড হাসপাতালে রাজ্জাকের ছোট ছেলে স¤্রাট জানিয়েছিলেন, কানাডা থেকে মেজ ভাই বাপ্পীর আসতে পারার উপর নির্ভর করছে তার বাবার দাফন ও শ্রদ্ধা নিবেদনের বিষয়।

রাতে স¤্রাট সাংবাদিকদের বলেন, “আমার ভাই বাপ্পী দেশে পৌছাতে বৃহস্পতিবার কিংবা শুক্রবার হয়ে যাবে। সেক্ষেত্রে আমরা আর অপেক্ষা করছি না। আমরা কালকেই দাফনের সিদ্ধান্ত নিয়েছি।”
ষাটের দশকে আবির্ভাবের পর বাংলাদেশের চলচ্চিত্র যার উপর ভিত্তি করে দাঁড়িয়েছিল, সেই রাজ্জাকের মৃত্যুতে শোকবিহ্বল চলচ্চিত্র অঙ্গন।

চলচ্চিত্র পরিচালক সমিতি আগামি তিন দিন কাজ বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। কয়েকটি প্রেক্ষাগৃহ বন্ধ রাখার ঘোষণাও এসেছে।

চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, “নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে চলচ্চিত্র পরিবার তিন দিনের কর্মবিরতি ঘোষণা করেছে। সেটা বলবৎ থাকবে সকল প্রকার চলচ্চিত্র কর্মকা-।”