শিমুল বিশ্বাস ফের ৫ দিনের রিমান্ডে

0
97

সময়ের বার্তা ।।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসের ফের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রাজধানীর শাহবাগ থানার একটি মামলায় বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে একই মামলায় শাহবাগ থানার অরেকটি মামলায় গত ৯ ফেব্রুয়ারি ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই রিমান্ড শেষে একই থানার অরেক মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) আব্দুল করিম।

রাষ্ট্রপক্ষে আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মাহমুদুর রহমান রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন।
আসামিপক্ষে সানাউল্লাহ মিয়া, মাসুদ আহম্মেদ তালুকদার, জাকির হোসেন ভূঁইয়া, জয়নুল আবেদীন মেজবাহ প্রমুখ আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

শুনানিতে তারা বলেন, শিমুল বিশ্বাস বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী। তিনি সব সময় খালেদা জিয়ার সাথেই থাকেন। তিনি মিটিং, মিছিল করেন না। ঘটনার সঙ্গে যারা জড়িত এজাহারে তাদের নাম উল্লেখ আছে। সেখানে শিমুল বিশ্বাসের নাম নেই। অন্যায়ভাবে তাকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডের আবেদন করা হয়েছে। তিনি বয়স্ক ও অসুস্থ একজন আইনজীবী। সবকিছু বিবেচনায় তার রিমান্ড নামঞ্জুর করে জামিন দেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে শিমুল বিশ্বাসের ৫দিনের রিমান্ডের আদেশ দেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালত দ-িত করার পর তাকে কারাগারে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে গাড়িতে ওঠানোর পরই সাবেক এ প্রধানমন্ত্রীর সামনে থেকেই ডিবি পুলিশ শিমুল বিশ^াসকে আটক করে।