শিয়ালের কামড়ে আহত শিশুকে বাঁচাতে এগিয়ে আসুন

0
221

কাওসার মাহমুদ মুন্না ॥ অসহায় হতদরিদ্র বাক প্রতিবন্ধি মাসুম মোল্লার তিন মাসের শিশু কন্যা ফাতেমাকে শিয়ালে কামড়ে আহত করেছে । ঘটনাটি ঘটেছে শুক্রবার (১ ফেব্র“য়ারী) রাত ৮ টায় পটুয়াখালী বাউফল উপজেলার আতসখালী গ্রামে। আহত শিশুটিকে আশংকাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

এ বিষয়ে শিশুটির মা জানায়, সে ঘটনার দিন রাতে দিয়াশলাইট কিনতে দোকানে যায়। এ সময় ঘুমন্ত শিশুটিকে ঘরের মেঝেতে বিছানায় শুয়ে রেখে যান। তার কিছুক্ষণ বাদেই ক্ষুধার্থ একটি শিয়াল শিশুটিকে খাবার হিসেবে কামরে টানা হেচড়া করে নিয়ে যাওয়া শুরু করে। এ সময় শিশুটির বড় বোন লামিয়া (১১) শিয়ালের টানা হেচরা দেখে ডাক চিৎকার শুরু করে। তার ডাকচিৎকার শুনে ভয়ে শিয়ালটি পালিয়ে যায় । পরে ঐ দিন রাতেই শিশুটিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় ।

হতভাগা পরিবারের সদস্যরা জানায়, বাক প্রতিবন্ধি ৬ সন্তানের জনক মাসুম মোল্লা ছোট্ট একটি খাবার হোটেলে কাজ করে অসহায়ভাবে জীবন যাপন করে। এমত অসহায় হতদরিদ্র মানুষটির পক্ষে তার আহত শিশু কন্যা ফাতেমার দেখ ভাল ও চিকিৎসার খরচ বহন করা অসম্ভব হয়ে পড়েছে। বর্তমানে শিশুটি শেবাচিম হাসপাতালের শিশু সার্জরি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। শিশুটির মা সকলের কাছে আর্থিক সহয়তা পাওয়ার জন্য অনুরোধ করে।