শীঘ্রই ববিতে আরো নতুন গবেষণার স্থাপন করা হবে- উপাচার্য আরেফিন মাতিন

0
139

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।। বরিশাল বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, সহশিক্ষা ও গবেষণার মাধ্যমে আন্তজার্তিক মানের বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার জন্য শীঘ্রই আরো গবেষণাগার স্থাপন করা হবে বলে জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন ( আরেফিন মাতিন)।

আজ ১৮ নভেম্বর, সোমবার বেলা সাড়ে বারোটায় বিভাগের তৃতীয় গবেষণাগার হিসেবে একাডেমিক ভবনের নীচ তলায় এটির শুভ উদ্বোধনের সময় তিনি এ কথা জানান এবং সাথে সাথে সেশনজট কমানোর জন্য রসায়ন বিভাগের শিক্ষকদের একাডেমিক ক্যালেন্ডার পরিবর্তনের নির্দেশ দেন।

উদ্বোধন শেষে ববি উপাচার্য জানান, যোগদানের পর থেকেই বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও সহ-শিক্ষা কার্যক্রমে আমি বিশেষ গুরুত্ব দিচ্ছি। আন্তর্জাতিক মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে গবেষণার কোনো বিকল্প নেই।

সেটারই ধারাবাহিকতায় এই গবেষণাগারের কার্যক্রম শুরু করলাম এবং শীঘ্রই বরিশাল বিশ্ববিদ্যালয়ে আরো গবেষণাগার স্থাপন করা হবে। অন্যান্য বিভাগ থেকে যদি গবেষণাগার নির্মাণের প্রয়োজনপত্র আমার কাছে আসে আমি সেগুলো সর্বাধিক গুরুত্ব সহকারে দেখবো।

নতুন এ গবেষণাগারের ফলে ফিজিক্যাল, অর্গানিক ও নন – অর্গানিক রসায়নের প্রাথমিক গবেষণা গুলো সম্পন্ন করতে পারবে শিক্ষার্থীরা।

গবেষণাগার উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রসায়ন বিভাগের চেয়ারম্যান ড. মাসুদ পারভেজ, সহকারী অধ্যাপক ড. নাজমুল কায়েস, ড. হালিমা বেগম, প্রভাসক মাহমুদুল হাসান, ফারজানা আক্তার, প্রিয়াংকা বণী প্রমুখ।