শুক্রবার জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভাষণ

0
110
ফাইল ছবি

সময়ের বার্তা ।।

সরকারের চার বছর পূর্তিতে আগামী ১২ জানুয়ারি শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সচিবালয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এই তথ্য জানান।

সরকারের চার বছর পূর্তি উপলক্ষে শুক্রবার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠেয় সাংস্কৃতিক অনুষ্ঠান দেশ টিভি এবং বিটিভি ওয়ার্ল্ড সরাসরি সম্প্রচার করবে জানিয়ে মন্ত্রী বলেন, ‘সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত একটু এদিক-ওদিক হতেও পারে। কারণ মাননীয় প্রধানমন্ত্রী ওই সময়ে জাতির উদ্দেশে ভাষণ দেবেন। ভাষণটি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), বিটিভি ওয়ার্ল্ড এবং বাংলাদেশ বেতার থেকে সরাসরি সম্প্রচার করবে। আমরাও অনুষ্ঠানের মঞ্চ থেকে ভাষণটি দেশ টিভিতে প্রচার করব।’

প্রধানমন্ত্রীর এই ভাষণে বর্তমান সরকারের উন্নয়নের সব বিষয় থাকবে এবং সংস্কৃতি মন্ত্রণালয় আয়োজিত এ অনুষ্ঠানে বাংলার ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-সংস্কৃতি এবং সরকারের চার বছরের উন্নয়নমূলক কর্মকাণ্ডের ওপর প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হবে বলে জানান মন্ত্রী।

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ। জোট সরকারের মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন ১২ জানুয়ারি। সে হিসেবে শুক্রবার আওয়ামী জোট সরকার তাদের চার বছর পূর্ণ করছে।

সংস্কৃতিমন্ত্রী বলেন, ‘প্রথম নিবন্ধন করা ৩০ হাজার জন অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। ওই দিন দুপুর ২টা থেকে আর্মি স্টেডিয়ামের প্রবেশ ফটকগুলো খুলে দেয়া হবে এবং সন্ধ্যা ৭টার পর প্রবেশ ফটকগুলো বন্ধ করে দেয়া হবে।’

নিবন্ধনের লিঙ্ক:- http://www.fourthyearcelebration.com/

বিকাল ৪টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত এ অনুষ্ঠান চলবে। এতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিল্পীরা ছাড়াও ব্যান্ডদল দলছুট, চিরকুট, সোলস এবং জেমস ও মমতাজ অংশ নেবেন।