শ্রীমঙ্গলে গোস্বামী মহারাজ স্মরণে ৩ দিন ব্যাপী অষ্ট প্রহর হরিরাম কীর্তন

0
39

মো:জহিরুল ইসলাম,মৌলভীবাজার প্রতিনিধি।।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রাজঘাট ইউনিয়নে উদনা ছড়াতে শ্রীরামকৃষ্ণ গোস্বামী মহারাজ’র স্মরণে ৩ দিন ব্যাপী শুরু হয়েছে অষ্ট প্রহর হরিরাম কীর্তন।

গত সোমবার রাতে অধিবাস’র মাধ্যমে শ্রীমঙ্গল উদনাছড়া চা বাগানে ৩ দিন ব্যাপী ৫ টি কীর্তন দলের সম্মনেয় এই কীর্তন উপভোগ করার জন্য রাজঘাট,কালীঘাট চা বাগান সহ দূর দূরান্ত থেকে হাজার হাজার ভক্তবৃন্দরা এই কীর্তন উপভোগ আসছে।

কীর্তনী দল গুলো হল,বিশ্ব মঙ্গল রাজঘাট চা বাগান শ্রীমঙ্গল, শ্রী চৈতন্য শিক্ষা পারমার্থিক বিদ্যানিকেতন খেজুরী ছড়া চা বাগান, নিত্যান্দ সম্প্রদায় উদনা ছড়া চা বাগান,রাজগুণমান সম্প্রদায় রাজঘাট চা বাগান শ্রীমঙ্গল,ভক্তদাশ সম্প্রদায় গান্ধী ছড়া বাগান।

হরিরাম কীর্তন উপভোগ করতে আসেন উপজেলা পরিষদের ভাইস্ চেয়ারম্যান প্রেম সাগর হাজরা,রাজঘাট চা বাগানের জিএম মঈলু হোসেন, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সভাপতি মাখন লাল কর্মকার,সম্পাদক রাম ভজন কৈরী,রাজঘাট ইউনিয়নের চেয়ারম্যানবিজয় বুনার্জী ও পরিষদের সকল সদস্য/সদস্যা বৃন্দ এবং চা বাগান পঞ্চায়তের সদস্যরা।

এ ব্যাপারে প্রয়াত গোস্বামী মহারাজ’র জামাতা অঞ্জন গোস্বামী বলেন, মহারাজ গুরু স্মরণে আমরা এই প্রথম ওনার মৃত্যু বাষির্কী উপলক্ষ্যে বিশ্ব শান্তির মঙ্গল কামনার্থে ৩ তিন ব্যাপী অষ্ট প্রহর হরিরাম কীর্তন আয়োজন করেছি। এবং প্রয়াত গোস্বামী মহারাজার গুরুর গুরু মহারাজ ভাগবত তিরোধাম উপলক্ষ্যে প্রতি বছর ২৫ শে অগ্রহায়ণ ১৬ প্রহর ব্যাপী হরিরাম সংকীর্তন পালন আমরাকরে আসছি।

আজ বুধবার শ্রীরামকৃষ্ণ গোস্বামী মহারাজ’র স্মরণে ৩ দিন ব্যাপী অষ্ট প্রহর হরিরাম কীর্তন শেষ হবে।