শ্রীমঙ্গলে দুর্বৃত্তদের হামলায় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অর্ধেন্দু কুমার দেব বেভুল গুরুতর আহত

0
21

 

ষ্টাফ রিপোর্টার,মৌলভীবাজার:: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অর্ধেন্দু কুমার বেভুলকে (৬৫) কুপিয়েছে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা। এসময় তার সাথে থাকা সাড়ে পাঁচ লাখ টাকার মধ্যে দুই লক্ষ টাকা নিয়ে যায় দুর্বৃত্তরা।

আজ সোমবার (২০নভেম্বর) দুপুর আনুমানিক ২টার দিকে শহরের সবুজবাগ আবাসিক এলাকায় নিজ বাড়ির কাছে এ দুর্বৃত্তদের হামলার শিকার হন ।

জানা যায়, বেভুল দেব শহরের রূপালি ব্যাংক থেকে সাড়ে পাঁচ লাখ টাকা তুলে নিজ গাড়িযোগে বাসায় ফিরছিলেন। এ সময় দু’টি মোটর সাইকেলে করে আসা দুর্বৃত্তরা পথরোধ করে ড্রাইভারকে জিম্মি করে এবং তাকে উপর্যুপরি ধারালো দেশীয় অস্ত্র দিয়ে কোপায় এবং আহতের সাথে থাকা টাকার ব্যাগ নিয়ে যাবার চেস্টা করে ধস্তাধস্তি করে দুই লক্ষ টাকা নিয়ে বীরদর্পে পালিয়ে যেতে সমর্থ হয়। সন্ত্রাসীদের অস্ত্রের আঘাতে তার গালে গভীর ক্ষত এবং ডান হাতের একটি আঙ্গুল আলাদা হয়ে যায়। পরে, গুরুতর আহত অবস্থায় তাকে ২৫০ শয্যা বিশিষ্ট মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শরীরে জরুরী অস্ত্রপচারের পর তাকে হাসপাতালের বেডে রাখা হয়েছে এবং শরীরের অন্যান্য জখমের চিকিৎসা চলছে। হাসপাতাল সূত্রে জানা যায় তিনি বর্তমানে আশংকামুক্ত রয়েছেন।

এ ঘটনার পর থেকে শ্রীমঙ্গলে চাপা আতংক বিরাজ করছে। একটি শান্ত আবাসিক এলাকায় এ হামলার ধরণ দেখে অনেকেই ধারনা করছেন শ্রীমঙ্গলের আওয়ামী রাজনীতি অঙ্গনের প্রবীন এবং মেধাবী এই রাজনীতিবিদকে প্রাণে হত্যার চেষ্টার একটি অসফল আক্রমন হতে পারে।

অপর দিকে পৃথক আরেকটি ঘটনা আজ সকাল আনুমানিক ১১ টার দিকে শ্রীমঙ্গলের সৌদিয়া পরিবহনের পরিচালক ও সাংবাদিক সুমন বৈদ্য এর ব্যবসা প্রতিস্টান থেকে ৫০ হাজার টাকা খোয়া যায়। জরুরী প্রয়োজনে দোকান খোলা রেখে অল্প সময়ের জন্য দোকান লাগোয়া বাসায় গিয়ে ফিরে এসে তিনি ক্যাশ ভাঙ্গা ও টাকা বিহীন অবস্থায় পান।

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম এই প্রতিবেদককে জানান, আওয়ামীলীগ সাধারণ সম্পাদকের উপর হামলা ও টাকা খোয়া যাওয়ার প্রেক্ষিতে শ্রীমঙ্গল থানায় অজ্ঞাতনামা চারজনকে আসামী করে মামলা হয়েছে। দুর্বৃত্তদের গ্রেফতারে জোর পুলিশি তৎপরতা ও অভিযান অব্যাহত রয়েছে।।