শ্রীমঙ্গলে সম্মিলিত নাট্য পরিষদের দুই দিনব্যাপী নাট্য কর্মশালা সমাপ্ত

0
285

মৌলভীবাজার প্রতিনিধি।।

“নাটক জীবনের কথা বলে”এই শ্লোগান কে সামনে রেখে শ্রীমঙ্গল উপজেলা অডিটোরিয়ামের হওয়া দুই দিনব্যাপী নাট্য বিষয়ক কর্মশালা সমাপ্ত।

গত বৃহস্পতিবার থেকে আজ ২৭ অক্টোবর শুক্রবার বিকেল ৬ টায় নাট্য কর্মশালা সমাপ্ত হয়। ৫৬ জন নাট্য কর্মীকে প্রশিক্ষণ দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনান জামান।

দুই দিনব্যাপী নাট্য কর্মশালাতে শ্রীমঙ্গল ও হবিগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার তরুন ও তরুনীরা নাট্য কর্মশালাতে অংশগ্রহণ করছে।

কর্মশালা প্রসঙ্গে সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক জানান,নতুনদের নাটের কাজের আগ্রহ ও তাদের তৈরী করতে সম্মিলিত নাট্য পরিষদ প্রতি বছর এই নাট্য কর্মশালার আয়োজন করে থাকে।

এসময় প্রশিক্ষানার্থীর মধ্যে অনুভূতি ব্যক্ত করেন,বিজয়ী থিয়েটারের নাট্য কর্মী অপরাজিতা দেব মমি, অদিতি ।

সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি প্রনবেশ চৌধুরী এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন,নাট্যকর্মী গোবিন্দ রায় সুমন,দেলোয়ার হোসেন মামুন,জালাল উদ্দীন রুমি,সাংস্কৃতি কর্মী সুশীল বণিক,রজত শুভ্র চক্রবর্তী,প্রধান শিক্ষক চন্দ্রনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জহুর তরফদার,সম্মিলিত নাট্য পরিষদের উপদেষ্টা সাবেক স্বাস্থ্য পরিচালক ডা: হরিপদ রায়, নাট্য কর্মী জলি পাল প্রমুখ।

বিজয়ী থিয়েটার,জনতা থিয়েটার,প্রান্তিক থিয়েটার,উচ্ছ্বাস থিয়েটার,উদিচী শ্রীমঙ্গল শাখা এই বাংলা থিয়েটারও শ্রীমঙ্গল থিয়েটার,শায়েস্তাগঞ্জ থিয়েটার,দেশ থিয়েটার নাট্য কর্মীরা অংশগ্রহণ করে।