সাংবাদিককে দেখে নেয়ার হুমকি দিলেন আ’লীগ প্রার্থী শাহ আলম

0
421

বরিশাল অফিস ।। বরিশালে আ’লীগ প্রার্থী শাহ আলম কর্তৃক সংবাদিককে হুমকির ঘটনা ঘটেছে। বরিশালে মতবিনিময় সভা চলাকালে এক টেলিভিশন সাংবাদিককে দেখে নেয়ার হুমকি দিয়েছেন বরিশাল-২ আসনের আওয়ামী লীগ প্রার্থী শাহে আলম।

এ নিয়ে বরিশালের সাংবাদিক অঙ্গনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ঘটনার তাৎক্ষণিক প্রতিবাদও করেন বেশ কয়েকজন সাংবাদিক।

বুধবার দুপুরে নগরীর সাউথ কিং রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী জানান, হুমকির শিকার বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোরের বরিশাল প্রতিনিধি প্রাচুর্য রানা।  আজ সাংবাদিকদের সঙ্গে ওই মতবিনিময় সভায় লাইভ হবে বলে শাহে আলমকে জানান।

উত্তেজিত হয়ে কথা বলা শুরু করেন ওই সাংবাদিকের সঙ্গে। একপর্যায়ে সাংবাদিক রানাকে দেখে নেয়ার হুমকি দেন শাহে আলম। শুধু তাই নয়, চাকরি থেকে সরিয়ে দেয়ারও হুমকি দেন তিনি।

শাহে আলম উচ্চস্বরে বলেন, ‘আমি শাহে আলম। আমাকে চেন? তোমার সম্পাদক কে, কোন চ্যানেল। তোমাকে দেখে নেব।’

এ বিষয়ে সাংবাদিক নেতৃবৃন্দুরা শাহে আলমের এই অসৌজন্যমূলক উগ্র আচরণে নিন্দা প্রতিবাদ জানায়। পাশাপাশি  সাংবাদিকদের কাছে ক্ষমা প্রার্থনা করার জন্য দাবী করেন।

এদিকে এ ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়েছেন বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস। তিনি বলেন, এই ঘটনা নিন্দনীয়।

প্রবীণ সাংবাদিক ও বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি আনিসুর রহমান খান স্বপন বলেন, এটি অত্যন্ত নিন্দনীয় এবং পেশাদারি দায়িত্বপালনের ক্ষেত্রে প্রতিবন্ধকতা বলে আমি মনে করি।