”সাংবাদিকদের সহযোগিতা নিয়ে সামনে এগুতে চাই”

0
216

মাসুদ আলম,কুমিল্লা প্রতিনিধি॥

“সাংবাদিকদের সহযোগিতা নিয়ে সামনে এগুতে চাই” এই বাক্যকে সামনে রেখে। কুমিল্লা জেলার নতুন পুলিশ সুপার শাহ আবিদ হোসেন বলেছেন, প্রত্যেক মানুষেরই সব কাজের উপর আত্মবিশ্বাস থাকা উচিৎ।

আত্ম বিশ্বাস না থাকলে কোন কাজই সফল হয়না। আমি মনে করি আমরা সফলতায় পৌছতে পারবো, সাংবাদিকসহ সকল মানুষের সহযোগিতা নিয়ে এগুতে চাই। অতীতে যে ভাবে পুলিশ অপরাধ দমনে কাজ করেছে, বর্তমানেও আমরা অপরাধ দমনে সফল হবে। তিনি আরো বলেন- বৃটিশ সরকারের পুলিশ থেকে বর্তমান আধুনিক সমাজের পুলিশ পর্যায় আসতে অনেক সময় লেগেছে।

২০০৭ সালেও পুলিশ সংস্কার নিয়ে যে কার্যক্রম শুরুহয়েছে তা এখনো চলছে। তিনি  মঙ্গলবার ১১টায় কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয় মিলনায়তনে আয়োজিত পুলিশ- কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।
তিনি আরো বলেন- পুলিশ সড়কের যানজট নিয়ন্ত্রন থেকে শুরুকরে সমাজের শান্তিশৃংখলা রক্ষায় রাত দিন পরিশ্রম করে যাচ্ছে। এর মধ্যে কিছু ভুল ক্রুটি থাকতেই পারে। সমাজের সকল মানুষের সহযোগিতা পেলেই পুলিশ তার কাজে আরো বেশী সফল হবে।

এই মত বিনিময় সভায় সাংবাদিকদের পক্ষ থেকে সঠিক সংবাদ প্রকাশে পুলিশের সহযোগিতা কামনা করে বক্তব্য রাখেন কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি মাসুক আলতাফ চৌধুরী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী এনামুল হক ফারুক, সিনিয়র সহ সভাপতি জাহাঙ্গীর আলম রতন, সহ সভাপতি নজরুল ইসলাম দুলাল, দৈনিক বাংলার আলোড়নের প্রধান সম্পাদক সাংবাদিক রফিকুল ইসলাম, মীর শাহআলম, মিজানুর রহমান চৌধুরী, আরিফ অরুনাভ সহ আরো অনেকে।

এই অনুষ্ঠানে পুলিশ কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আশরাফ হোসেন ভুইয়া, অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, এসপি সার্কেল মাহবুবুর রহমান, পুলিশ কর্মকর্তা হেলাল উদ্দিন, ইলিয়াস আহমেদসহ আরো অনেকে।

উল্লেখ্য- ৩১ মে কুমিল্লা জেলার নবাগত পুলিশ সুপার মো: শাহ আবিদ হোসেন দায়িত্বভার গ্রহণ করেন। তিনি পিরোজপুর জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ২০তম বিসিএস-এর পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এএসপি হিসেবে পুলিশ বিভাগে যোগদান করেন। তিনি নড়াইল জেলার অধিবাসী।