সাংবাদিক হয়রানির প্রতিবাদে মৌলভীবাজারে মানবন্ধন ও সমাবেশ

0
53

মৌলভীবাজার প্রতিনিধি।।

সংবাদ প্রকাশ ও প্রচারের জেরে আলোচিত নানা অপকর্মের হোতা,যৌন নিপীড়নকারী, নারী লোভী, প্রতারক ও মামলা বাজ সাইফুল ইসলাম সজিব কর্তৃক মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এনটিভির প্রতিনিধি এস এম উমেদ আলীসহ ৫ পুলিশ ও ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলায় কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকসহ মৌলভীবাজারের নানা শ্রেণীর পেশার সর্বস্তরের জনসাধারণ।

গতকাল ১৮ জুলাই মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাব প্রাঙ্গনে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে জেলায় কর্মরত সাংবাদিকসহ নানা শ্রেণীর-পেশার পাঁচ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। এছাড়াও বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক,রাজনৈতিক ও সেবামূলক সংগঠন ও তাদের নেতা-কর্মীরা স্ব-স্ব ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নেন।

নাগরিক ঐক্য ফোরাম মৌলভীবাজারের সভাপতি মোঃ মুহিবুর রহমানের সভাপতিত্বে ও সাংবাদিক নজরুল ইসলাম মুহিব ও ইমাদ উদ দীনের যৌথ পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী এডভোকেট মুজিবুর রহমান মুজিব, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ফিরোজ, মৌলভীবাজার টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি ওপ্রেসক্লাবের সহ-সভাপতি এডভোকেট রাধাপদ দেব সজল, জেলা সাংবাদিক ফোরামের সভাপতি বকসী ইকবাল আহমদ, মনু থিয়েটারের সভাপতি আ.স.ম সালেহ সোহেল, জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) জাকির হোসেন উজ্জল,বিশিষ্ট সমাজ সেবক সৈয়দ কিবরিয়া, পৌর কাউন্সিলার স্বাগত কিশোর দাশ চৌধুরী, মুহিতুর রহমান হেলাল,বিশিষ্ট ক্রীড়া সংগঠক সরওয়ার মজুমদার ইমন, বুরহান উদ্দিন(র:) সোসাইটির চেয়ারম্যান মাওলানা মুহিবুর রহমান, সাংবাদিক হোসাইন আহমদ,মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি মসাহিদ আহমদ, ফটোনিউজবিডি সম্পাদক এমদাদুল হক, জেলা যুবসংস্থার সভাপতি আলিম উদ্দিন হালিম, মৌলভীবাজার স্যোসাল ক্লাবের সাধারণ সম্পাদক আবু হানিফ, উইফর বাংলাদেশের সভাপতি শাহ ফাহিম ও তানভীর আনজুম আরিফ প্রমুখ

এছাড়া নিজ সংগঠনের ব্যানারসহ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে একাতœতা পোষন করে উপস্থিত ছিলেন,মৌলভীবাজার পরিবেশ সাংবাদিক ফোরাম,মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব, সার্বজনীন ছাত্র ঐক্যপরিষদ মৌলভীবাজার,দুর্নীতি মুক্তকরন ছাত্র ফোরাম মৌলভীবাজার, ইয়ুথ বয়েজ অব মৌলভীবাজার, মৌলভীবাজার মনু থিয়েটার, উইফর বাংলাদেশ, মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি, জেলা যুবসংস্থা, রেডক্রিসেন্ট সোসাইটির যুব ইউনিট, নাগরিক ঐক্য ফোরাম মৌলভীবাজার।

এছাড়াও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি ও জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত সাংবাদিক বৃন্দ উপস্থিত এসময় ছিলেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা প্রতারকসজিব কর্তৃক সাংবাদিক এস এম উমেদ আলীসহ ৫ পুলিশ ও ৩ সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমূলক সকল মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবী জানান। পরে বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়।

উল্লেখ্য গত ৫ জুলাই মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালতে সজিব পিটিশন মামলা দায়ের করলে আদালত ওই দিন পুলিশ সুপারকে মামলা দায়েরের নির্দেশ দেন। আদালত থেকে কাগজপত্রাদি পৌঁছালে ৯ জুলাই মৌলভীবাজার মডেল থানায় নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারন) আইন ২০১৩ এর ১৩ ধারায় একটি মামলা হয়।