সিরিজ ড্র করতে পেরে খুশি অস্ট্রেলিয়া

0
61
MIRPUR, BANGLADESH - AUGUST 30: Steve Smith of Australia speaks to the media after Bangladesh defeated Australia during day four of the First Test match between Bangladesh and Australia at Shere Bangla National Stadium on August 30, 2017 in Mirpur, Bangladesh. (Photo by Robert Cianflone/Getty Images)

সময়ের বার্তা ডেস্ক।।

সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকেও ১-১ ড্র করে সিরিজ শেষ করেছে অস্ট্রেলিয়া। তাতে খুশি অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। আজ শেষ হয়েছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। এই ম্যাচে সাত উইকেটের জয় পেয়েছে অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম ম্যাচে ২০ রানে জিতেছিল বাংলাদেশ।

ম্যাচ শেষে অজি অধিনায়ক স্টিভেন স্মিথ বলেন, ‘আমরা ভালো ক্রিকেট খেলেছি। প্রথম ইনিংসে আমরা তাদের যে রানের মধ্যে আটকে রাখতে পেরেছিলাম তা অসাধারণ ছিল। লায়নের জন্য এই উইকেটে ভালো করা সহজ ছিল না। কিন্তু সে চমৎকার বল করেছে। কৃতিত্ব বাংলাদেশকে। তারা পুরো সিরিজে আমাদের প্রতিদ্বন্দ্বিতার মধ্যে রেখেছে। ব্যাটিং ধস আমাদের নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই জায়গা নিয়ে আমাদের কাজ করতে হবে। সিরিজ ১-১ ড্র করতে পেরে আমরা খুশি’।

চট্টগ্রাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ১৩টি উইকেট নেন অজি স্পিনার নাথান লায়ন। ফলে, ম্যাচ সেরার পুরস্কার উঠেছে তার হাতে। দুই ম্যাচ মিলিয়ে তিনি নিয়েছেন ২২টি উইকেট। অন্যদিকে, ডেভিড ওয়ার্নার দুই ম্যাচেই সেঞ্চুরি করেন। তাই যৌথভাবে সিরিজ সেরার পুরস্কার পান নাথান লায়ন ও ডেভিড ওয়ার্নার।