সিলেটে রোহিঙ্গা নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0
40
 হাফিজুল ইসলাম লস্কর।।
৮ সেপ্টেম্বর শুক্রবার জুম্মা’র নামাজের পর সিলেট নগরীর ভার্থখলা জামে মসজিদের সামনে মুসল্লিরা রাখাইনে রোহিঙ্গা নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সিলেটের দক্ষিণ সুরমা’র ভার্থখলা জামে মসজিদ’র সামন থেকে তৌহিদী জনতার ব্যানারে মিছিলটি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে খোজারখলা মার্কাজ পয়েন্টে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।
ধর্মানুরাগী ও সমাজসেবী দেওয়ান নিজাম খানের সভাপতিত্বে ও ইমরানুল ইসলাম জাসিমের পরিচালনায় বিক্ষোভ পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন সমাজসেবী সুমন শিকদার, মল্লিক আহমদ, এনামুল হক টিপু, ইশরাকুল হোসেন, মো. নুরুল আমিন, তোফায়েল আহমদ তুহিন, ওয়াজিহ উদ্দিন তারেক, নুরুল ইসলাম রুহুল, খায়ের পারভেজ, আব্দুল মুকিত মুকুল, সাইফুল ইসলাম জয়, শামীম আহমদ।
এসময় প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন, তোফায়েল আহমদ রাফি, জাহেদুর রহমান, সুমন আহমদ আনছার, মর্তুজ আলী, জুবেল আহমদ, শাহীন আহমদ, রুহেল আহমদ জয়, খান সবুর, রাসেল আহমদ, আজমল আলী, রাহাত হোসেন শিপুর, জুয়েল রানা, সুহেল আহমদ প্রমুখ।
পথসভায় বক্তারা মায়ানমারে মুসলিম শিশু, নারী-পুরুষ, বৃদ্ধ মানুষ গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, রাখাইনে মুসলিম গণহত্যা সভ্য জগতের কোন মানুষ মেনে নিতে পারে না।
বক্তারা জাতিসংঘ, ওআইসি ও ইউরোপীয় ইউনিয়নকে মায়ানমারের এই সাম্প্রদায়িক ও জাতিগত নিপীড়ন বন্ধের জন্য জোরালো ভূমিকা রাখার এবং বাংলাদেশ সরকারের প্রতি সীমান্ত খুলে দেয়ার আহবান জানান।
এসময় বক্তারা আরো বলেন, সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সেচ্ছাসেবী সংগঠন ও বিত্তশালী ব্যক্তিবর্গ এবং সাধারন মানুষদেরকে নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাড়াতে হবে।