সিলেট সিক্সার্স’র অভিষেক অনুষ্টান চলছে…

0
14
হাফিজুল ইসলাম লস্কর।।
১০ সেপ্টেম্বর রবিবার বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লীগ (বিপিএল)-এ সিলেটের দল সিলেট সিক্সার্স’র অভিষেক অনুষ্টান দুপুর ২টা থেকে শুরু হয়ে এ নিউজ লেখা পর্যন্ত অভিষেক অনুষ্টান চলছে। দিনব্যাপী নান্দনিক আয়োজনের মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে সিলেট সিক্সার্স।
এরইমধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের গভর্নিং বডির কাউন্সিলে ‘সিলেট সিক্সার্স’ দল অনুমোদন পেয়েছে।
আজকের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সিলেট সিক্সার্স’র আইকন খেলোয়াড় সাব্বির রহমান ও জাতীয় দলের তারকা ক্রিকেটার নাসির হোসেন’র আয়োজিত অনুষ্টানে উপস্থিত ছিলেন।
‘সিলেট সিক্সার্স’-এর আত্মপ্রকাশ উপলক্ষে গত ঈদের আগে থেকেই সিলেট নগরীকে বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করা হয়। পুর্বে আলোকসজ্জার মাধ্যমে জানান দেওয়া হয় নতুন এই টিমের। এবার হলো আনুষ্ঠানিক আত্মপ্রকাশ।
এতোদিন বিপিএলে সিলেটের মালিকানায় কোনো টিম না থাকার আক্ষেপ ছিলো সিলেটের ক্রীড়া প্রেমীদের। এবার সিলেট সিক্সার্স’র মাধ্যমে সে আক্ষেপ ঘুচতে যাচ্ছে।
‘লাগলে বাড়ি বাউন্ডারি’- এ স্লোগানে গড়ে উঠা সিলেট সিক্সার্সকে আজ সিলেটবাসীর কাছে পরিচয় করিয়ে দেওয়া হচ্ছে। এ নিউজ লেখা পর্যন্ত সিলেট সিক্সার্স’র আনুষ্ঠানিক আত্মপ্রকাশ অনুষ্টান চলছে।
সিলেট সিক্সার্স’র চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছেলে স্থপতি সাহেদ মুহিত।
কেবল নিজেদের দল নয়, এবার লাক্কাতুরাস্থ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম থেকে যাত্রা শুরু হবে বিপিএল’র। ফলে মাঠে খেলা দেখার জন্য বেশ মুখিয়ে আছেন সিলেটিরা।
আজ সিলেট সিক্সার্সের আত্মপ্রকাশ অনুষ্ঠানমালার মধ্যে – দুপুরে মধ্যাহ্নভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্টান সম্পন্ন হয়েছে, এর পরে সংবাদ সম্মেলন ও সিলেট সিক্সার্সের অফিসিয়াল যাত্রা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।
অনুষ্ঠানমালার শুরুতে দুপুর ২ টায় নগরীর ধোপাদীঘিরপাড়স্থ হাফিজ কমপ্লেক্সে অনুষ্ঠিত হয় মধ্যাহ্নভোজন। সাড়ে তিনটায় নগরীর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলন।
বিকাল সাড়ে ৪ টায় সিলেট সিক্সার্স’র অফিসিয়াল যাত্রা শুরু। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট-১ আসনের সংসদ সদস্য, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিক্সার্সের উপদেষ্টা ও গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড’র প্রতিষ্ঠাকালীন ব্যবস্থাপনা পরিচালক নাসির আহমদ চৌধুরী।