‘সুখের ঘর’ ম্যানইউতে ফিরতে চান রোনালদো

0
59

সময়ের বার্তা ডেস্ক।।

স্পেনের কর ইস্যু পিছু ছাড়ছে না মেসি-রোনালদোদের। এনিয়ে সি আর সেভেন রীতিমত অতিষ্ঠ। ইতোমধ্যে বেশ কয়েকবার তার কথা দিয়ে বিরক্তির ঝাঁঝ বের হলো।

এবার কানাডিয়ান রেডিও ‘এসইআর’ কে দেয়া সাক্ষাৎকারে অনেকটা চড়া গলায় বললেন, ইংল্যান্ডে অনেক আরামেই ছিলেন, প্রয়োজনে সেখানে আবার ফিরে যাবেন। ‘ইংল্যান্ডে আমার কোনো সমস্যা ছিল না। তাই আমি চাই সেখানে ফিরতে।’

রোনালদো যখন ইংল্যান্ডে উড়ে আসেন তখন তাকে কর নিয়ে কোনো প্রকার ঝামেলায় পড়তে হবে না বলে আশ্বস্ত করা হয়। ‘আমার ঠিক মনে পড়ে আমি যখন ইংল্যান্ডে এসেছিলাম তখন আমাকে বলা হয়েছিল এসব নিয়ে কোনো সমস্যা হবে না।’

‘১৮ বছর বয়সে আমি পর্তুগাল ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেই। যাওয়ার পর পরই তারা আমাকে বলেছিল, কর ব্যবস্থা নিয়ে আপনি সেরা সিস্টেমটাই উপভোড় করবেন। অন্য খেলোয়াড়দের জন্য যেমন আপনার ক্ষেত্রেও তার ব্যতিক্রম হবে না। কিন্তু স্পেনে, সমস্যাগুলি এড়ানোর জন্য আরও বেশি পরিমান অর্থ গুনতে হচ্ছে।’ মন্তব্য রোনালদোর।

সর্বশেষ গত ৩১ জুলাই কর ফাঁকির মামলায় হাজিরা দিতে স্পেনের আদালতে উপস্থিত হন ক্রিস্টিয়ানো রোনালদো। সেদিন আদালতে কাজ সেরে যাওয়ার পথে ‘অভিমানে’ কোনো সাংবাদিকের সঙ্গে কথাও বলেননি রিয়াল তারকা। রীতিমত মুখ ফিরিয়ে ব্যক্তিগত গাড়িতে চেপে বসেন তিনি।

প্রসঙ্গত, রোনালদোর বিরুদ্ধে ১ কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ আনে স্প্যানিশ আদালত। কয়েকদিন আগে একই অভিযোগ থেকে মুক্তি পান নেইমার। কর ফাঁকির অভিযোগ উঠে লিওনেল মেসি এবং তার বাবার বিরুদ্ধেও। সূত্র-মার্কা।