সেল্টা ভিগোতে হোঁচট খেল তারকাবিহীন বার্সা

0
15

সময়ের বার্তা ।।

তারকাদের অনুপস্থিতিতে কোপা দেল রে’র ষোলোর প্রথম লেগে সেল্টা ভিগোর সাথে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। কোচ আর্নেস্টো ভালভার্দে বার্সেলোনার আক্রমণভাগে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজকে বিশ্রামে রেখেছিলেন। এছাড়া অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তাও দলের বাইরে ছিলেন। সেল্টার বিপক্ষে মূল একাদশে আরো ছিলেন না গোলরক্ষক টার স্টেগান, সেন্টার-ব্যাক স্যামুয়েল উমতিতি ও মিডফিল্ডার ইভান রাকিটিচের মত তারকারা।

তবে ৭১ মিনিটে বদলী খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন তারকা স্ট্রাইকার ওসমানে দেম্বেলে। গত ১৬ সেপ্টেম্বর গেতাফের বিপক্ষে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ার পরে এটি ছিল বার্সেলোনার হয়ে দেম্বেলের প্রথম ম্যাচ। বরুসিয়া ডর্টমুন্ড থেকে ১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে চলতি মৌসুমে দলবদলের পরে এটা দেম্বেলের ক্যারিয়ারে বার্সার জার্সি গায়ে তৃতীয় ম্যাচ।

তারকাদের অনুপস্থিতি সত্ত্বেও লেফট উইঙ্গার হোসে আরনাইজের গোলে ১৫ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। কিন্তু ভাল একটি শুরুর পরে ধীরে ধীরে তারা সেল্টার কাছে ম্যাচের নিয়ন্ত্রণ হারাতে থাকে। ১৬ মিনিট পরে পিয়োনে সিসতো সেল্টার পক্ষে সমতা ফেরান। এই ম্যাচের পরে আগামী বৃহস্পতিবার ন্যু ক্যাম্পে ফিরতি লেগে বার্সার সামনে জয়ের কোনো বিকল্প নেই।