হবিগঞ্জে আলোচিত ৪শিশু হত্যার পলাতক আসামির মালপত্র ক্রোকের নির্দেশ

0
198
ছবিঃ প্রতীকি

হবিগঞ্জ প্রতিনিধি।।

জেলার বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের আলোচিত চার শিশু হত্যা মামলার পলাতক তিন আসামির মালপত্র ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৫ জুলাই) দুপুর ১টায় জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের অতিরিক্ত দায়রা জজ মাফরোজা পারভীন এ নির্দেশ দেন।

আসামিরা হলেন- সুন্দ্ররাটিকি গ্রামের বাবুল মিয়া, উস্তার মিয়া ও বিলাল মিয়া।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন জানান, মামলায় গ্রেফতার হওয়া পাঁচ আসামির চারজন সোমবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তা না-মঞ্জুর করেন। সেই সাথে পলাতক বাবুল, উস্তার ও বিলাল মিয়ার মালপত্র ক্রোকের নির্দেশ দেন।

প্রসঙ্গত, চলতি বছরের ১২ ফেব্রুয়ারি বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের ওয়াহিদ মিয়ার ছেলে জাকারিয়া আহমেদ শুভ (৮), তার চাচাতো ভাই আব্দুল আজিজের ছেলে তাজেল মিয়া (১০) ও আবদাল মিয়ার ছেলে মনির মিয়া (৭) এবং তাদের প্রতিবেশী আব্দুল কাদিরের ছেলে ইসমাঈল হোসেন (১০) নিখোঁজ হয়।

পরদিন ওয়াহিদ মিয়া বাহুবল মডেল থানায় সাধারণ ডায়েরি করেন।

১৬ ফেব্রুয়ারি বাহুবল মডেল থানায় অজ্ঞাতনামা কয়েক ব্যক্তির বিরুদ্ধে অপহরণ মামলা করা হয়। ১৭ ফেব্রুয়ারি গ্রামের পাশের নদীর পাশে মাটি কাটতে গিয়ে বালিচাপা অবস্থায় ৪ শিশুর লাশ দেখতে পান স্থানীয়রা।

পরে লাশ উত্তোলন করে ময়নাতদন্ত শেষে ওই দিন রাতে দাফন করা হয়।

এ ঘটনায় জড়িত সন্দেহে আব্দুল আলী বাঘাল, তার দুই ছেলে জুয়েল ও রুবেল, একই গ্রামের আজিজুর রহমান আরজু, শাহেদ আলী, সালেহ ও বশিরসহ আরও কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ।

২৮ জুন মামলার অভিযোগপত্র গ্রহণ করেন আদালত।