৫৭ ধারায় ঝালকাঠিতে সাংবাদিক নেতা গ্রেফতার

0
131

ঝালকাঠী প্রতিনিধি  ||


ঝালকাঠিতে ৫৭ ধারার মামলায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) ঝালকাঠি জেলা শাখার সভাপতি ও বেসরকারি টিভি চ্যানেল একুশে টিভির ঝালকাঠে জেলা প্রতিনিধি আজমির হোসেন তালুকদারকে গ্রেফতার করেছে ঝালকাঠি থানা পুলিশ।

আজ ৬ ফেব্রুয়ারী ম্‌ঙ্গলবার সন্ধ্যায় ঝালকাঠি থানা পুলিশ তাকে গ্রেফতার করে। বিষয়টি নিশ্চিত করেন ঝালকাঠি থানার ডিউটি অফিসার বেলায়েত হোসেন। তিনি জানান, ওয়ারেন্ট মুলে আজমির হোসেন তালুকদারকে এএসআই জসিম গ্রেফতার করেন।

একুশে টিভির ঝালকাঠি জেলা প্রতিনিধি আজমির হোসেন তালুকদারের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় ২০১৬ সালের ১৯ সেপ্টেম্বর মামলা হয়ে। ঝালকাঠি থেকে প্রকাশিত দৈনিক শতকণ্ঠ সম্পাদককে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে মানহানিকর মন্তব্য করায় এ মামলা হয়েছে বলে জানা গেছে।

গত বছরের ২৫ আগস্ট একুশে টিভির জেলা প্রতিনিধি আজমির হোসেন তালুকদার তাঁর ফেসবুক টাইমলাইনে ‘বিজ্ঞপ্তি চাপা দিতে দেড় লাখ টাকা নিলেন এক সম্পাদক, ঝালকাঠি জেলা পরিষদের তিন কোটি টাকার ৫৩ গ্রুপ টেন্ডার গুছিয়ে নিতে তৎপর টেন্ডারবাজি সিন্ডিকেট’ শিরোনাম দিয়ে একটি লেখা পোস্ট করেন। লেখাটিতে তিনি বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র পরিষদের মহাসচিব ও দৈনিক শতকণ্ঠ সম্পাদককে জড়িয়ে মানহানিকর মন্তব্য করেন।

এ ঘটনায় দৈনিক শতকণ্ঠ সম্পাদক জাহাঙ্গীর হোসেন মনজু তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় অভিযোগ এনে আজমির হোসেন তালুকদারের বিরুদ্ধে ওই বছরের ৮ সেপ্টেম্বর ঝালকাঠি থানায় একটি অভিযোগ দেন। অভিযোগটি পুলিশ ১০ দিনেও এজাহারভুক্ত না করায় ১৯ সেপ্টেম্বর জাহাঙ্গীর হোসেন মনজু বাদী হয়ে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে নালিশি অভিযোগ দায়ের করেন।