৫ ডিসেম্বর থেকে ববি ক্যারিয়ার ক্লাবের দুই দিনব্যাপী বিজনেস কার্নিভাল

0
162

মো: নাঈম ইসলাম : বরিশালের বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (বিইউসিসি) দুই দিনব্যাপী ‘বিজনেস কার্নিভাল ২০১৯’ আয়োজন চালু হতে যাচ্ছে। আগামী ৫ ও ৬ই ডিসেম্বর নগরীর অশ্বিনী কুমার টাউন হলে এই আয়োজন সম্পন্ন হবে। উক্ত কার্নিভালে বরিশাল বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে ব্যাবসার সঙ্গে জড়িত উদ্যোক্তারা অংশগ্রহণ করতে পারবে।

আয়োজকদের বরাতে জানা গেছে, উদ্যোক্তাদের নিজ নিজ পণ্য কিংবা ব্যবসা পরিকল্পনার সাথে ক্রেতা ও বিনিয়োগকারীদের পরিচয় করিয়ে দেবার জন্যই এমন আয়োজন। ক্যারিয়ার ক্লাবের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন। তিনি বলেন, বিজনেস কার্নিভালের সঙ্গে সংশি¬ষ্ট সকলকে আমি শুভেচ্ছা জানাচ্ছি। তাদের এই আয়োজন সুষ্ঠু ভাবে সম্পন্ন হবে এমন প্রত্যাশা রইলো?

এসময় উপাচার্য আরো উলে¬খ করেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় আমার শিক্ষার্থীরা চাকরির পাশাপাশি উদ্যোক্তা হয়েও অবদান রাখবে এমনটা প্রত্যাশা করেন। ক্রেতাদের আগ্রহ বাড়াতে আকর্ষণীয় পন্যের পাশাপাশি আয়োজকদের পক্ষ থেকে লাইভ সংগীত, ফটোগ্রাফি ইভেন্ট ও মেহেদী অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। গ্রাহক মন্তব্যের ওপর ভিত্তি করে আংশগ্রহনকারী উদ্যোক্তাদের মধ্য থেকে দুজন বিজয়ীর জন্য থাকবে পুরস্কারের ব্যবস্থা। ভিন্নধর্মী এই আয়োজনের মিডিয়া পার্টনার বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উদ্ভাবিত ও পরিচালিত রেডিও স্টেশন ‘বিইউ রেডিও’। আয়জনটি সম্পন্ন করতে বিইউসিসি এর সঙ্গে সহযোগিতা করবে ইভেন্ট ম্যানেজমেন্ট টিম ‘নকশা’।