৭ মার্চের ভাষণ ইউনেস্কে গুরুত্বপূর্ণ প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃততে মৌলভীবাজারের আনন্দ র‌্যালী

0
18

মো: জহিরুল ইসলাম,মৌলভীবাজা প্রতিনিধি ।।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক বিশ্বের গুরুত্বপূর্ণ প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি লাভের অর্জনে দীর্ঘ দুই কিলোমিটার র‌্যালি,আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপন করেছে মৌলভীবাজারবাসী।

এ উপলক্ষে আজ শনিবার সকালে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয অডিটোরিয়াম প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান সরকারী,বেসরকারী বিভিন্ন প্রতিষ্টান সহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাস্কৃতিক সংগঠন। পরে ফেষ্টুন,ব্যানার সহ রকমারী সাজে শহরে বর্নাঢ্য র‌্যালী বের হয়। এ যাবত কালের জেলার সবচেয়ে দীর্ঘ র‌্যালি হয়েছে এটি। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে পৌর জনমিলন কেন্দ্রে গিয়ে শেষ হয়েছে।এরপর সেখানে সাংস্কৃতিক অনুষ্টান পরিবেশন করে বিভিন্ন প্রতিষ্টানের শিক্ষার্থীরা।

অনুষ্টানে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আশরাফুর রহমানের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান,জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ,সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান,পৌর মেয়র ফজলুর রহমান, মৌলভীবাজার পুলিশ সুপার মো: শাহজালাল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: জামাল উদ্দিন,জেলা বারের সভাপতি এডভোকেট রঞ্জিত কুমার ঘোষ, এডভোকেট রাধাপদ দেব সজল, মৌলভীবাজার সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বিনেন্দু ভৌমিকসহ অনেকে।

এর আগে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয অডিটোরিয়াম প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান জেলা প্রশাসন,মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ ও মৌলভীবাজার প্রেসক্লাবসহ শতাধিক প্রতিষ্টান এবং সংগঠন।

এ ছাড়ার জেলার সাত টি উপজেলার শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও আওয়ামীলীগের অঙ্গ সংঘটন এবং বিভিন্ন সামাজিক সংঘটন আনন্দ র‌্যালী বের করে ।