আমাদের অনুরোধ, সবাই ঘরে থাকুন: প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

0
92

বৈশ্বিক মহামরি করোনাভাইরাস থেকে বাঁচতে সবাইকে বাসায় থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস।

তিনি বলেন, আমরা অনুরোধ করছি, সবাই ঘরে থাকুন। দয়া করে ঘরের বাইরে যাবেন না। যদি জরুরি প্রয়োজনে যেতে হয় তাহলেও স্যানিটাইজেশন এবং সব ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়ে যাবেন। অনুগ্রহ করে বিষয়টি পালন করার জন্য সবাইকে অনুরোধ করছি।

মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ সব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

সরকারের ঘোষিত ছুটিতে বাইরে ঘোরাফেরা না করে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাসায় থাকার নির্দেশনা দেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব। পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরতদের প্রতিও এই আহ্বান জানান তিনি।

আহমদ কায়কাউস বলেন, আগামী ২৬ মার্চের সরকারি ছুটি এবং ২৭ ও ২৮ মার্চের সাপ্তাহিক ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটির দিন এই বন্ধের সঙ্গে সংযুক্ত থাকবে। এই ছুটি ভোগ বা উৎসব করার জন্য দেয়া হয়নি। করোনাভাইরাস প্রতিরোধের জন্য এই ছুটি দেয়া হয়েছে। তাই কর্মকর্তা-কর্মচারীরা ছুটিকালীন কেউ কর্মস্থল ত্যাগ করবেন না। সবাই বাসায় থাকবেন।

তিনি বলেন, সরকারের তরফ থেকে ট্রেন, বাস, লঞ্চে যাত্রী বহন বন্ধ করা হয়েছে। অর্থাৎ আপনারা যে যেই জায়গায় আছেন সবাই সেখানে থাকেন। কেউ আর স্থান ত্যাগ করবেন না। আর যারা বাড়িতে গেছেন তাদের প্রতি অনুরোধ, আপনারা ঘরের বাইরে বের হবেন না।