আর্জেন্টাইন স্ট্রাইকারের হ্যাটট্রিকে বসুন্ধরার দুর্দান্ত জয়

0
129

আর্জেন্টাইন স্ট্রাইকার হার্মান বার্কোসের দুর্দান্ত হ্যাট্রিকে এএফসি কাপ ফুটবলের অভিষেক ম্যাচেই বিশাল জয় পেয়েছে বসুন্ধরা কিংস। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ই’ গ্রুপের ম্যাচে সফরকারী মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবকে ৫-১ গোলে পরাজিত করেছে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) চ্যাম্পিয়নরা।

এএফসি কাপে এটি যেমন ছিল বসুন্ধার কিংসের প্রথম ম্যাচ, তেমনি সুদূর দক্ষিন আমেরিকার দেশ আর্জেন্টিনা থেকে উড়িয়ে আনা বার্কোসেরও এটি ছিল বাংলাদেশী ক্লাবের জার্সিতে প্রথম ম্যাচ। একপেশে এই ম্যাচের প্রথমার্ধেই ২-১ গোলের লীড নেয় কিংসরা। ম্যাচের ১৮ মিনিটে ড্যানিয়েল কলিন্দ্রেসের ক্রসের বলে দর্শনীয় হেডের মাধ্যমে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন বার্কোস (১-০)।

তবে ওই লীড বেশীক্ষন স্থায়ী হয়নি। ২১ মিনিটেই গোলটি পরিশোধ করে টিসিকে সমতায় ফিরিয়ে আনেন মালদ্বীপের স্ট্রাইকার ইসমাইল ইসা (১-১)। ম্যাচের ২৬ মিনিটে ফের গোল করে কিংসদের আবারো এগিয়ে দেন বার্কোস। বিপলু আহমেদের নিখুঁত ক্রসের বল হেডের সাহায্যে টিসির জালে জড়িয়ে দেন তিনি (২-১)। ফলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর আরো সুসংগঠিত হয়ে মাঠে নামে বসুন্ধরা কিংস। একচেটিয়া আধিপত্য প্রতিষ্ঠার মাধ্যমে দ্বিতীয়ার্ধে আরো তিনটি গোল আদায় করে বিপিএল চ্যাম্পিয়নরা। তবে ওই অর্ধে ২-২ গোলের সমতায় ফেরার দারুন একটি সুযোগ হাতছাড়া করেছে টিসির স্ট্রাইকার ইসা। ৫৩ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন তিনি। এরপর বার্কোস ফের সফরকারী শিবিরে আতংক ছড়ানোর কাজে লিপ্ত হন।

৬৮ মিনিটে আরো একটি গোল করে হ্যাট্রিক পুর্ন করেন তিনি (৩-১)। বার্কোসের হ্যাট্রিক পুর্ন হবার পর গোল উৎসবে নাম লেখান কলিন্দ্রেস। ৭৬ মিনিটে বিশ্বনাথ ঘোষের কাছ থেকে বল পেয়ে গোল করেন তিনি (৪-১)। ম্যাচের ইনজুরি টাইমে (৯২ মি.) বার্কোস ফের গোল করলে ৫-১ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।