আড়ালে থেকে খাদ্যসামগ্রী নিয়ে বাড়িতে বাড়িতে ছুটছেন সমাজসেবা কর্মকর্তা সাজ্জাদ

স্টাফ রিপোর্টার ।।
করোনা দুযোর্গে ঘরবন্দি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বরিশাল সমাজসেবা কর্মকর্তা সাজ্জাদ পারভেজ। বুধবার পর্যন্ত তিনি নিজস্ব উদ্যোগে অন্তত ১০টি পরিবারের মুখে অন্ন তুলে দিয়েছেন।

সর্বশেষ পত্রিকা বিক্রেতা প্রতিবন্ধী খোকনের পরিবারকে খাদ্যসামগ্রী দিয়ে সাহায্যের হাত প্রসারিত করেছেন।
অকেটা প্রচারবিহীন মানুষ বরিশাল জেলা সমাজসেবা অফিসের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ আড়ালে থেকেই সহায়তা দিয়ে যাচ্ছেন।

এমনকি রাত-বিরাতেও তিনি খাদ্যসামগ্রী নিয়ে অসহায় মানুষের বাড়িতে বাড়িতে ছুটে যান। যেকোন মাধ্যমে অভুক্ত মানুষের ঠিকানা নিশ্চিত হয়েই এই কর্মকর্তা ছোটেন খাদ্যসামগ্রী নিয়ে।

একটি সূত্র জানায়- সৎ চিন্তাধরার এই কর্মকর্তা নিজের বেতনের টাকায় বাজার থেকে খাদ্যসামগ্রী সংগ্রহ করেন। এবং পরবর্তীতে তা নিয়ে ছুটে যান করোনাভাইরাসে কর্মহীন অসহায় মানুষের দ্বারে দ্বারে। কিন্তু এই বিষয়টি জানান দিতে চাইছেন না। যে কারণে রাতের বেলা গোপনে নিজে গিয়ে দিয়ে আসছেন।

সর্বশেষ পত্রিকা বিক্রেতা প্রতিবন্ধী খোকনের পরিবারকে চাল, ডালসহ ইত্যাদি খাদ্যসামগ্রী দিয়েছেন। এই সহযোগিতার বিষয়টিও তিনি আড়াল করতে চাইলেও সেখানে এক সংবাদকর্মী উপস্থিত থাকায় তা আর সম্ভব হয়নি।

এক্ষেত্রে সাজ্জাদ পারভেজের অভিব্যক্তি হচ্ছে- সহায়তা ঢাক-ঢোল পিটিয়ে দেওয়ার কোন মহত্ত নেই। বরং এতে মানুষ বিব্রতবোধ করেন। এই কারণে গোপনে সহযোগিতার হাত বাড়িয়েছেন, বলে মন্তব্য করেন।’