এনটিভি চেয়ারম্যানের মুক্তির দাবিতে মানববন্ধন

0
373

এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন অ্যাটকোর সভাপতি আলহাজ মোহাম্মদ মোসাদ্দেক আলীর মুক্তির দাবিতে যশোরে মানববন্ধন হয়েছে।

প্রেসক্লাব যশোরের সামনে শনিবার সকাল ১১টায় এ কর্মসূচি আয়োজন করে এনটিভি দর্শক ফোরাম, যশোর।

মানববন্ধন চলাকালে বক্তৃতা করেন বিএফইউজের সদস্য আনোয়ারুল কবির নান্টু, সাংবাদিক ইউনিয়ন যশোরের (জেইউজে) সভাপতি নূর ইসলাম ও সাধারণ সম্পাদক এম আইউব।

আনোয়ারুল কবির নান্টু বলেন, দেশে চলমান সহিংসতা দমনে সরকার একদিকে সংবাদমাধ্যমের সহযোগিতা চাইছে, অন্যদিকে মিডিয়া ব্যক্তিদের গ্রেফতার করছে। এ দ্বৈতনীতি অবিলম্বে ত্যাগ করতে হবে। না হলে নির্যাতিত সাংবাদিকসমাজ বিক্ষুব্ধ হয়ে পেশাগত মূল দায়িত্ব পালন শুরু করলে সরকারেরই বিপর্যয় ঘটবে।

তিনি মোসাদ্দেক আলী, আবদুস সালাম, মাহমুদুর রহমানের মুক্তি এবং তরিকুল ইসলাম, শওকত মাহমুদসহ সব সাংবাদিকের মিথ্যা মামলা প্রত্যাহার দাবি করেন।

জেইউজে সভাপতি নূর ইসলাম বলেন, সরকার পরম সহিষ্ণুতায় বিশ্বাসী নয়। সে কারণে মোসাদ্দেক আলী, একুশে টিভির চেয়ারম্যান আবদুস সালাম, আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে মিথ্যা মামলায় গ্রেফতার করেছে। তিনি গ্রেফতার সব মিডিয়াব্যক্তিত্বের মুক্তি দাবি করেন।

জেইউজের সাধারণ সম্পাদক এম আইউব বলেন, একদলীয় শাসন প্রতিষ্ঠার জন্য মিডিয়ার ওপর নিপীড়ন-নির্যাতন চালানো হচ্ছে। দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য মিডিয়ার ওপর থেকে সব ধরনের নিয়ন্ত্রণ প্রত্যাহারের দাবি জানান তিনি।

মানববন্ধনে দর্শক ফোরামের আহ্বায়ক মির্জা বদরুজ্জামান টুনুসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেল, প্রিন্ট মিডিয়ার কর্মীরা অংশ নেন।