চলে এলো নতুন ফটোশপ সিসি ২০২০ | দেখুন কি কি নতুন ফিচার

0
387

বিশ্ববিখ্যাত জায়ান্ট কোম্পানি অ্যাডোবি তাদের ছবি সম্পাদনাকারী সফটওয়্যার ফটোশপ সিসি এর নতুর সংস্করণ প্রকাশ করেছে। যা অ্যাডোবি ফটোশপ সিসি ২০২০ নামে পরিচিতি পাবে। পুরোনো বছরের সব বৈশিষ্ট্যের পাশাপাশি নতুন এই সংস্করণে যুক্ত হয়েছে আরো বেশ কিছু নতুন বৈশিষ্ট্য বা ফিচার।

নতুন ওয়ার্প ক্ষমতা, আরও ভাল স্বয়ংক্রিয় সিলেকশন টুল এবং একাধিক ছোটখাটো ইন্টারফেস পরিবর্তনের সমন্বয়ে কিছু কার্যকর নতুন বৈশিষ্ট্য নিয়ে এসেছে অ্যাডোবি ফটোশপ সিসি ২০২০ যা আপনার ফটো এডিটিংকে করে তুলবে আরো উৎপাদনশীল। তো চলুন দেখে নেই অ্যাডোবি ফটোশপ সিসি ২০২০ এর নতুন কিছু ফিচার।

আকর্ষণীয় স্বয়ংক্রিয় সিলেকশন টুল:

নতুন এই টুলস ব‌্যবহার করার মাধ্যমে একজন এডিটর তার ছবিতে থাকা বিভিন্ন এলিমেন্ট স্বয়ংক্রিয়ভাবে সিলেকশন করার সুবিধা পাবেন। এডোবি এই সুবিধাটি দেয়ার জন্য ব্যবহার করেছে কৃত্রিম বুদ্ধিমত্তা। যার দরুণ ছবিতে থাকা ব্যাকগ্রাউন্ড বা অন্য কোন উপাদান স্বয়ংক্রিয়ভাবে সিলেক্ট করা যাবে।

ওয়ার্পকে কাস্টমাইজ করা:

নতুন এই টুলসের মাধ্যমে কোন অবজেক্টকে একজন ব্যবহার তার ইচ্ছেমত ওয়ার্প বা বাঁকাতে পারবেন। যদিও এটা পূর্বের সংস্করণেও ছিল। তবে সেখানে কোন অবজেক্টকে ওয়ার্প করাটা ৩×৩ গ্রিড সিস্টেমের মধ্যে সীমাবদ্ধ ছিল। যেটা এখন থেকে আর থাকবে না।

নতুন প্রিসেট প্যানেল:

ফটোশপ সিসি ২০২০ এ আপনি পাবেন পূর্বের থেকেও অধিক আইকন বা প্রিসেট। প্রচুর পরিমাণে নতুন শেপ যুক্ত করার ফলে এবারের ফটোশপ হয়ে উঠেছে আরো দারুণ।

এছাড়াও আরো বেশকিছু নতুন ফিচারের সমন্বয়ে এডোবি ফটোশপ সিসি ২০২০ কে তুলে ধরা হয়েছে যুগান্তকারী এক সংস্করণ হিসেবে। যা পূর্বের থেকে ব্যবহারকারীর কাজ আরো সহজ করে তুলবে বলে আশা করা যায়।