ঝিনাইদহের কালীগঞ্জ ও শৈলকুপায় কৃষি ও প্রযুক্তি মেলা

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ অফিস :

ঝিনাইদহের কালীগঞ্জে তিন দিন (৭-৯ মার্চ) ব্যাপী কৃষি ও প্রযুক্তি মেলা ২০১৫ শেষ হয়েছে সোমবার। মুুজিরনগর সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কালীগঞ্জ কৃষি সম্প্রসারন অধিদপ্তর স্থানীয় উপজেলা পরিষদ চত্বরে এই মেলা আয়োজন করে।

 

কৃষি ও প্রযুক্তি মেলার সমাপনি দিনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লার সভাপতিত্ব অনুষ্ঠিত উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

 

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর সিদ্দিকী, ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি, মুক্তিযোদ্ধা কমান্ডার হেলাল উদ্দিন সরদার, উপজেলা কৃষি অফিসার মোশারফ হোসেন প্রমুখ।

 

মেলায় অংশ গ্রহন কারিদের মধ্যে পুরস্কার বিতরণসহ ১৫ জন কৃষকের মধ্যে ভর্তুকিতে পাওয়ার টিলার বিতরন করেন। অপরদিকে ৩ দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা চলছে জেলার শৈলকুপা উপজেলায়। রবিবার উপজেলা কৃষি কর্মকর্তা বিজয় কৃষ্ণ হালদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের সংসদ সদস্য জনাব মোঃ আব্দুল হাই।

 

উপজেলা পরিষদ মিলনায়তনে অন্যানের মধ্যে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন, পৌর মেয়র কাজী আশরাফুল আজম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ শাহ্ মোহাঃ আকরামুল হক, শৈলকুপা উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম হোসেন মোলা ও আফরোজা নাসরিন লিপি প্রমুখ। র‌্যালীতে উপজেলা ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ নানা শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিল।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, কৃষি ও কৃষকের জীবন জীবিকায় বর্তমান সরকারের সাফল্য তুলনাহীন তিনি কৃষি প্রযুক্তি মেলার সফলতা কামনা করে উপজেলার প্রত্যন্ত এলাকার কৃষকদের মাঝে প্রয়োজনীয় কৃষিসেবা যোগানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। মেলা চলাকালীন প্রতিদিন বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ আগামী ১০ মার্চ সমাপনী ও পুরস্কার বিতরনের আয়োজন করা হয়েছে।