প্রথম বিশ্বকাপ খেলতে মুখিয়ে আছেন অভিজ্ঞ মাসাকাদজা

0
175

প্রথমবারের মত জাতীয় দল জিম্বাবুয়ের হয়ে বিশ্বকাপে অংশগ্রহন করতে যাচ্ছেন দলের অভিজ্ঞ ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজা। আর এ নিয়ে প্রত্যাশাও বেশী দলের টপঅর্ডার এ ব্যাটসম্যানের। এর আগে ২০০১ সালে জাতীয় দলে অভিষেক হলেও সঙ্গী হতে পারেন নি পরপর তিনটি বিশ্বিকাপে।

২০০৩ বিশ্বকাপে জিম্বাবুয়ে, দক্ষিন আফ্রিকা ও কেনিয়ার সঙ্গে আসরটি একসঙ্গে আয়োজন করেছিল। তবে সেবার তরুণ ক্রিকেটার বলে দলে সুযোগ পাননি। ২০০৭ ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে ছিলেন ফর্মহীনতায়। আর সর্বশেষ ২০১১ বিশ্বকাপে ইনজুরি সঙ্গী হয়েছিল তার কাঁধে।

তবে এবারের প্রেক্ষাপট পুরো ভিন্ন নেই ইনজুরি সমস্য। নেই ফর্মহীনতা, কিন্তু রয়েছে একরাশ ‍অভিজ্ঞতা। তাই ১৪ বছরের ওয়ানডে ক্যারিয়ারে প্রথম বিশ্বকাপে ভালো খেলতে মুখিয়ে আছেন এ ডানহাতি ব্যাটসম্যান।

এক সাক্ষাৎকারে মাসাকাদজা বলেন, ‘আমার প্রতি দলের প্রত্যাশাও অনেক। তবে সিনিয়র হিসেবে আমার দায়িত্ব প্রচুর। পাশাপাশি প্রথম বিশ্বকাপে খেলতে পারাটা নিজের কাছে অনেক বড় চ্যালেঞ্জের বিষয়।’

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের পিছনে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন মাসাকাদজা। তার ১১৯ বলে ১১৭ রানের উপর ভর করেই চার ওভার চার বল বাকি থাকতে সাত উইকেটরে বিশাল জয় পায় জিম্বাবুয়ে। শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে ২৭৯ রান করেছিল।