ফাইনালে অস্ট্রেলিয়া , স্মিথের সেঞ্চুরি

0
346

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড : ৩০৩/৮, ৫০ ওভার

(বেল ১৪১, রুট ৬৯; সান্ধু ২/৪৯)

অস্ট্রেলিয়া : ৩০৪/৭, ৪৯.৫ ওভার

(স্মিথ* ১০২, মার্শ ৪৫, হ্যাডিন ৪২; আলি ২/৫০, ওকস ২/৫৮)

ফল : অস্ট্রেলিয়া ৩ উইকেটে জয়ী

পয়েন্ট : অস্ট্রেলিয়া ৪, ইংল্যান্ড ০

বেলের সেঞ্চুরিকে ম্লান করে ক্যারিয়ারের তৃতীয় ওয়ানডে সেঞ্চুরি করেছেন স্টিভেন স্মিথ।আর অধিনায়কের এই সেঞ্চুরির ওপর ভর করে ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডকে ৩ উইকেটে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ম্যাচের ১ বল বাকি থাকতে ৭ উইকেট হারিয়ে ইংলিশদের দেওয়া ৩০৪ রানের টার্গেট ছুঁয়েছে অস্ট্রেলিয়ানরা। একই সঙ্গে টানা ৩ জয়ে সিরিজের ফাইনালের টিকেট হাতে নিয়েছে অস্ট্রেলিয়া।

শুক্রবার হোবার্টে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। সিরিজে এটি ছিল দুই দলের দ্বিতীয় মোকাবেলা। প্রথম মোকাবেলাতেও ৩ উইকেটে হারা ইংল্যান্ড শুক্রবার টস হেরে আগে ব্যাটিং করেছে। ইয়ান বেলের চতুর্থ ওয়ানডে সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৩ রানের বড় সংগ্রহই দাঁড় করিয়েছে ইংলিশরা। ১২৫ বল মোকাবেলা করে ১৪১ রান করেছেন বেল। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৬৯ রান করেছেন জো রুট। অস্ট্রেলিয়ার পক্ষে গারিন্দার সান্ধু সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন।
জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭৬ রান পেয়েছে অস্ট্রেলিয়া। তবে ৭৬ থেকে ৯২-এই ১৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়েছে স্বাগতিকরা। কিন্তু গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে ৬৯ রানের জুটি গড়ে বিপদ সামলেছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ। ৯৫ বল মোকাবেলা করে ম্যাচে শেষ অবধি অপরাজিত ১০২ রান করেছেন স্মিথ। এ ছাড়া শন মার্শ ৪৫, ম্যাক্সওয়েল ৩৭, ফকনার ৩৫ এবং হ্যাডিন ৪২ রান করেছেন। ৪৯.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের জন্য ৩০৪ রানের লক্ষ্য ছুঁয়েছে অস্ট্রেলিয়া।