বরিশালে ছোট লঞ্চ চলাচল বন্ধ,নগরীর আশপাশে জলাবদ্ধতা

বরিশাল অফিস।।

মৌসুমী বায়ুর প্রভাবে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে বরিশাল নদীবন্দরের অভ্যন্তরীণ রুটে বৃহস্পতিবার সকাল থেকে ছোট লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

টানা তিন দিনের বর্ষণে নগরীর বেশ কয়েকটি এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আনিচুর রহমান জানান, বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত ১১২ দশমিক ৮ মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সোমবার রাত ৮টা থেকে শুরু হওয়া বৃষ্টি আরও দু’দিন থাকবে।

টানা বর্ষণের কারণে নগরীর জীবনানন্দ দাশ সড়ক,বিএম স্কুল সড়ক,বিএম কলেজ,কাশিপুর বাজার এলাকা,কাউনিয়া এলাকাসহ নিম্নাঞ্চলে জলাদ্ধতার সৃষ্টি হয়েছে।

সমুদ্রবন্দরের জন্য ৩ নম্বর আর নদীবন্দরের জন্য ২ নম্বর সতর্ক সংকেত থাকায় বরিশাল নদীবন্দর থেকে ছোট লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিটিএ কর্তৃপক্ষ।

বরিশাল নদীবন্দরের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক মো. আবুল বাশার মজুমদার জানান, অভ্যন্তরীণ রুটে ৬৫ ফুটের নিচে চলাচল করা তিনটি লঞ্চ নিষেধাজ্ঞার আওতায় পড়েছে। অন্য লঞ্চ চলাচল স্বাভাবিক থাকলেও তাদের নিরাপদে চলার নির্দেশনা দেওয়া হয়েছে।

কৃষি বিভাগের উপ-পরিচালক রমেন্দ্রনাথ বাড়ৈ জানান, পানি জমে না থাকলে বৃষ্টি ফসলের তেমন কোনো ক্ষতি করতে পারবে না। পানি জমে থাকায় আমন বীজতলার ক্ষতি হয়েছে। ফলে আমন রোপণ পিছিয়ে যাবে।

তিনি আরও জানান, বর্ষা মৌসুমে বাড়ির আঙ্গিনায় সবজি চাষ হয়ে থাকে। এগুলোর তেমন ক্ষতি হবে না।