বরিশালে সমবায় ব্যাংকের ৫০ লাখ টাকার সম্পত্তি দখল করে ভবন নির্ম্মাণ(ভিডিওসহ)

0
167

স্টাফ রিপোর্টার ।। বরিশালে সমবায় ব্যাংকের ৫০ লাখ টাকার সম্পত্তি দখল করে ভবন নির্ম্মাণ, তথ্য গোপন করায় বিভাগীয় ব্যবস্থা নিতে যাচ্ছেন কর্তৃপক্ষ। আর অভিযুক্ত কর্মকর্তা বলছেন, এবিষয় তিনি কিছুই জানেন না।

অনুসন্ধানে দেখা যায়, নগরীর বগুড়া রোড়স্থ,বরিশাল কেন্দ্রীয় সমবায় ব্যাংক লি: এর ভাউন্ডারীর পশ্চিম পাশে প্রায় ২ শতাংশ জমি দখল করে বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। যা ব্যাংকের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে অতিরিক্ত দায়ীত্বে ছিলেন, বরিশাল জেলা সমবায় কার্যালয়ের সরেজমিনে তদন্তকারী এস.এম মাহফুজ হুসাইন।

সরকারী জমি দখল করে ভবন নির্ম্মাণের তথ্য গোপন রাখায় মাহফুজের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে যাচ্ছেন কর্তৃপক্ষ। ইতিপূর্বে মাহফুজকে বর্তমান কর্মস্থল থেকে বদলী করে ঝালকাঠী জেলায় অফিসে শাস্তিমূলক বদলীও করিয়েছেন বলেন নিশ্চিত হওয়া গেছে।

২০২০ সালের ফেব্রুয়ারী মাসের ১০ তারিখে সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো: আমিনুল ইসলাম এর স্বাক্ষরিত কারন দর্শানো নোটিশ প্রদান করেন।

একই বছরের জুলাই মাসের ২০ তারিখে বিভাগীয় মামলার কারণ দর্শানো প্রসঙ্গের অভিযোগনামায় দেখা যায়,বরিশাল কেন্দ্রীয় সমবায় ব্যাংকের সরকারী সম্পত্তি বে-দখল ও বহুতল ভবন নির্ম্মাণের বিষয় গোপন রাখেন এস.এম মাহফুজ হুসাইন।

যাহা সরকারী কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা লঙ্ঘন বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

বরিশাল জেলা সমবায় অফিসার এবিষয় সরাসরি কোন মন্তব্য করতে নারাজ।