বরিশালে সুলভমূল্যে টিসিবি’র পণ্য বিক্রি

0
71

স্টাফ রিপোর্টার :: করোনার বিস্তার প্রতিরোধে বরিশালে জনসমাগম এবং সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দেয়া হয়েছে। এরইমধ্যে নিষেধাজ্ঞা কার্যকরে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। বন্ধ হয়ে গেছে যান চলাচল। তবে নিত্যপ্রয়োজনীয় পণ্য সংগ্রহে এখনও ব্যস্ত নিম্নআয়ের মানুষ। আর তাদের প্রয়ো্জন মেটাতে বরিশালের বিভিন্ন স্থানে সুলভমূল্যে পণ্য বিক্রয় করছে টিসিবি। যদিও জনসমাগমের বিষয়ে কঠোর নির্দেশনা রয়েছে প্রশাসনের।

আজ বুধবার সকালে লঞ্চঘাট এলাকা, নাজিরের পোল, বটতলাসহ কয়েকটি স্থানে ট্রাকে করে টিসিবির পণ্য বিক্রি হতে দেখা গেছে। বেলা ১১ টার দিকে বটতলা মোড়ে টিসিবির পণ্য বিক্রির ট্রাকের সামনে দেখা গেছে দীর্ঘ লাইন। নিম্ন আয়ের মানুষ লাইনে দাঁড়িয়ে ট্রাক থেকে পণ্য কিনছেন। তবে ‘লকডাউন’ এর আশঙ্কায় অনেককে প্রয়ো্জনের চেয়ে বাড়তি পণ্য কিনতে দেখা গেছে।

টিসিবি সূত্রে জানা যায়, ক্রেতারা টিসিবি’র বিক্রয় স্থান থেকে চিনি ৫০ টাকা কেজি, ভোজ্যতেল (পেট বোতল সয়াবিন) ৮০ টাকা লিটার ও মসুরের ডাল (মাঝারি সাইজ) ৫০ টাকা কেজিতে কিনতে পারবেন। এছাড়া একজন ক্রেতা সর্বোচ্চ চিনি ৪ কেজি, মসুর ডাল ৪ কেজি ও ভোজ্যতেল ৩ লিটার করে কিনতে পারবেন। আর এখানে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ টাকা কেজি দরে।

পণ্য শেষ না হওয়া পর্যন্ত বিক্রি অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেছে সূত্র।