বরিশালে হিউম্যান সার্ভিস বাংলাদেশ’র উদ্যোগে খাদ্য বিতারন

0
181

স্টাফ রিপোর্টারঃ হিউম্যান সার্ভিস বাংলাদেশ নামের একটি সমাজকল্যাণ সংস্থা,এর উদ্যোগে আজ বরিশাল নগরীর পলাশপুর এলাকাতে খাদ্য বিতারণ করেন।
সারাদেশের ন্যায় বরিশালে খেটে খাওয়া মানুষ কর্মহীন হয়ে পরায় সংস্থা টি ৩০ টি পরিবার কে খাদ্য সামগ্রী বিতারন করে।যার ভিতর ছিল চাল,আলু,ডাল,সাবান, বিস্কুট, ও ৫ কেজি করে সবজি।যাতে এই গরিব জনগন কিছু দিন “হোম কোয়ারাইন্টে “থেকে খেতে পারে।

পাশাপাশী সংস্থাটির পক্ষ থেকে স্থানীয়দের সচেতনার জন্য নানান বিষয় পরামর্শ দেয়া হয়েছে, করোনা ভাইরাস বিষয়ে বার বার হাত ধোয়া,পরিষ্কার থাকা,বাড়ির আঙ্গিনা বিলিচিং পাউডার দিয়ে ধৌত করা,মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যাবহার করা,মাংস ও ডিম ভালো করে সিদ্ধ করে খাওয়া,সর্দী, কাশি,জ্বর, হলে আইডিসিয়ার এর হট লাইন ও নিকটস্থ ডাক্তার এর সাথে যোগাযোগ করা।

এবং সব থেকে জরুরী “হোম কোয়ারাইন্টে “থাকার সচেতনা প্রদান করা হয়।

পলাশপুরের নাগরিকদের অভিযোগ তাদের পাশে “এখন পর্যন্ত কেউ দাঁড়ায় নি এবং কোনো রাজনৈতিক দল বা সেবা মুলক সংগঠন তাদের জোর দাবী সমাজের উচ্চ বিলাসী মানুষ তাদের পাশে দাঁড়ায়” এ সময়ে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি প্লাবনী ইসলাম, সাধারণ সম্পাদক হাসিনা বেগম,সহ -সভাপতি লিকা বেগম,সহ -সভাপতি ও (দৈনিক সময়ের বার্তা ‘র রিপোর্টার) মোঃ ইমন খন্দকার হৃদয়,সাংগঠনিক সম্পাদক পারভিন বেগম ও সিমা দাস সহ প্রমুখ।

উল্লেখ্য নেতৃবৃন্দরা বলে “সমাজের সকল স্তরের মানুষ যদি অসহায় মানুষ এর পাশে দাঁড়ায় এবং সবাই যদি সচেতন হয় তবে করোনা মোকাবিলা করা যাবে বলে আশাবাদ ব্যাক্ত করেন”।