বরিশাল বিভাগের ৫ জয়িতাতে সম্মাননা প্রদান।

বরিশাল অফিস।।

তোমরাই বাংল দেশের বাতি ঘর এই প্রতিপাদ্য নিয়ে বরিশাল বিভাগীয় প্রর্যায়ে শেষ্ঠ জয়িতা নির্বাচন ও সম্ভর্ধনা ক্রেস্ট সনদ ও নগদ অর্থ প্রদানের মাধ্যমে ৫ জয়িতাকে সম্মাননা দেয়া দেয়া ।
আজ দিনব্যাপি অশ্বিনী কুমার টাউন হলে এ সম্মাননা ও জয়িতাদের সম্ভর্ধনা দেঅ হয়।
বরিশাল বিভাগীয় কমিশনার কার্যলয়ের সহযোগীতায় ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মোঃ গাউসের সভাপতিত্বে প্রধান অতিথির আসনে বক্তব্য বরিশাল সদর সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ।
জয়িতা সম্ভর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন এক সময়ে আমাদের দেশে বিয়ের পর স্বামী মারা গেলে বউকে অপয়া বলে ধিক্কার দেয়া হত। কিন্তুু কোন স্ত্রী মারা গেলে স্বামীদেরকে অপয়া বলা হতনা।
আজ নারী সমাজ এগিয়ে যাচ্ছে এসমাজে আমরা সকলেই জয়িতা।আমাদের সমাজে এক সময়ে বাল্য বিবাহ কাল ছিল সেখান থেকে আজ আমরা বেড় হয়ে আসতে শুরু করেছি।

আমাদের দেশের নারীরা সকলেই কমবেশী জীবনের সাথে সংগ্রাম করে বাছতে হয় তাই সকল ক্ষেত্রে নারীরা সবাই জয়িতা বলে উল্লেখ করেন।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড.গাজী মোঃ সাইফুজ্জামান। এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন বরিশাল মহিলা পরিষদের সাধারন সম্পাদিকা পূস্প চক্রবর্তী,অধ্যাপিকা শাহ সাজেদা,মুক্তিযুদ্বা আক্কাস হোসেন,ভোলা মহিলা বিষয়ক কর্মকর্তা জেবুন্নেছা,পিরোজপুর মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা জাহান প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন উন্নয়ন মূলক কাজে অগ্রভূমিকা পালন করায় জয়িতা হিসাবে পুরস্কারিত হয়েছেন বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় বিভিন্ন সমাজ উন্নয়নে অসামান্য অবধান রাখায় নিগার সুলতানা হনুফা, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নগরীর বটতলা এলাকার বিলকিস আহমেদ,শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জন করায় বরগুনার ৭ নং ওয়ার্ডের মাহামুদা খাতুন,পিরোজপুর ভান্ডারিয়ার আতরখালী গ্রামের সফল জননী নারী মোসাঃ লুৎফন্নেছা ও নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যামে জীবন শুরু করে ঘুড়ে দাড়িয়ে সাফলতা অর্জন করায় ভোলা চরফ্যাশনের হাজারীগঞ্জ গ্রামের বিবি তাজেরা সহ ৫ সফল জয়িতাকে সম্ভর্ধনা ত্রেস্ট,সনদ ও নগদ ১০হাজার টাকা সম্মাননা প্রদান করা হয়।

বরিশাল বিভাগের ৬ জেলা থেকে প্রায় ৯শত জন অংশ গ্রহণ করে এথেকে যাচাই-বাচাই করে ৩০জন নিয়ে আসা হয়। এদের ভিতর থেকে তাদের প্রোপাইল ও তাদের জীবন বৃত্তান্ত শুনে চুড়ান্ত প্রর্যায়ে ৫জন কে মনোনিত করা হয়েছে।

এর পূর্বে জয়িতা বাচাই পর্বে বিচারকের দায়ীত্ব পালন করেন অধ্যাপিক শাহ সাজেদা,ইউনিসেফের বরিশাল বিভাগীয় প্রধান এ এইচ তৌফিক এলাহী,সমাজ সেবা সহকারী পরিচালক এ.কে.এম.আখতারুজ্জামান,যুব উন্নয়নের সহকারী পরিচালক মোঃ সোহরাব হোসেন,বেসরকারী উন্নয়ন সংস্থা আভাষের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বরিশাল বরিশাল মহিলা বিষয়ক কর্মকর্তা রাসিদা বেগম। অনুষ্ঠানে সঞ্চালকের দায়ীত্ব পালন করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অবিসার নাসরীন আর্ক্তা

এর পূর্বে অনুষ্ঠানে আসা সকল জয়িতাকে ফুল দিয়ে বরন করে নেয় মহিলা বিষয়ক অধিদপ্তর।

এর আগে সকাল ১০টায় অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বেলুন ফেষ্ঠুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি জেবুন্নেছা আফরোজ এমপি।