বাকেরগঞ্জে মসজিদের জন্য সেচ্ছাশ্রমে ঘাটলা

0
171

বাকেরগঞ্জ প্রতিনিধি।।

বরিশালের বাকেরগঞ্জ ৯নং কলশকাঠি ইউনিয়নে মসজিদের মুছলি​ ও স্থানীয় সাধারণ মানুষের জন্য সেচ্ছাশ্রমে ঘাটলা নির্মাণ করা হয়েছে।

স্থানীয় সমাজসেবক মো: জাহাঙ্গীর আলম তালুকদারের নের্তৃত্বে কশলকাঠি বন্দর থেকে গারুরীয়া সড়কের মধ্য বেবাজ হাওলাদার বাড়ি জামে মসজিদ সংলগ্ন খালে এ ঘাটলা নির্মান করা হয়।

ফলে ওই এলাকার মানুষ ও মসজিদের মুছলি​রা অযু এবং গোশলের সুযোগ পাবে। স্থানীয় সূত্রে জানা গেছে, বাকেরগঞ্জ ৯নং কলশকাঠি ইউনিয়নের মধ্য বেবাজ হাওলাদার বাড়ি জামে মসজিদটি বেশ কয়েক বছর পূর্বে স্থাপন করা হয়।

তবে সেখানে অযুর জন্য কোন ঘাটলা না থাকায় মুছলি​দের অযু করতে বেগ পেতে হতো।স্থানীয় বাসিন্দা আব্দুর রাজ্জাক মেম্বার জানান, আগে মসজিদের মুছলি​রা ওজু করতে খুব কস্ট হতো।

অনেকে বাসা থেকে ওজু করে আসতো।

কিন্তু এখন মসজিদের পাশের খালে ঘাটলা স্থাপণ করায় এ সমস্য থেকে তারা রক্ষা পাচ্ছেন। অবশেষে সমাজসেবক মো: জাহাঙ্গীর আলম তালুকদার নিজ প্রচেষ্টায় স্থানীয় বাসিন্দা ও মসজিদের সভাপতি সেকান্দার মৃধা, সম্পাদক মো: মিজানুর রহমান, ফিরোজ হাওলাদার, নাসির হাওলাদার, আব্দুস সালাম হাওলাদার, আতাউল ইসলাম, আনোয়ার খানসহ স্থানীয় গণমান্যদের সাথে নিয়ে ঘাটলা নির্মান করেন।

এতে করে স্থানীয় বাসিন্দা ও মসুজদের মুছলি​দের অনেক উপকার হবে বলে এলাকাবাসী জানান।