বাবুগঞ্জ কলেজ ছাত্র’র প্রান গেল উজিরপুর!

SAMSUNG DIGITAL CAMERA

জহির খান উজিরপুর সংবাদদাতা।।

বরিশালের উজিরপুরে ইমরান হাওলাদার (২২) নামে এক কলেজ ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। সে বাবুগঞ্জ উপজেলার রাকুদিয়া গ্রামের কাঞ্চন হাওলাদারের পুত্র ও স্থানীয় আবুল কালাম ডিগ্রী কলেজের ডিগ্রী ১ম বর্ষের ছাত্র। বুধবার দুপুর ১২টার দিকে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ওই কলেজ ছাত্রের মরদেহটি উদ্ধার করেছে থানা পুলিশ। একই সাথে তার সহপাঠীসহ ৩ যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

আটককৃতরা বাবুগঞ্জ উপজেলার রাকুদিয়া গ্রামের কুদ্দুস মুন্সীর পুত্র রাজিব মুন্সী (২৩), আলম হাওলাদারের পুত্র হাসান হাং (২২) ও উজিরপুরের সাকরাল গ্রামের হাবিব হাওলাদারের পুত্র ইমরান হাং (২৫)। আটক হাসান জানায়, নিহত ইমরান তার সহপাঠী ছিল। বুধবার সকাল ১১টার দিকে তারা আটক ৩ জন ও ইমরানসহ মোট চার বন্ধু উজিরপুর-বাবুগঞ্জ সীমান্তবর্তী এলাকায় মেজর এম এ জলিল সেতুর নীচে (রাকুদিয়া) ঘোরাঘুরি করতেছিল। হঠাৎ তারা একটি প্রেমিক যুগল দেখে তাদের নিকট থেকে অর্থ হাতিয়ে নিতে আটকের চেষ্টা করলে প্রেমিক যুগলটি মাহিন্দ্রযোগে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এ সময় তারা ৪ বন্ধু ওই প্রেমিক যুগলকে আটকাতে সেতুর নিচ থেকে ধাওয়া করে উপরে ওঠলে ইমরান সামান্য অসুস্থ্যবস্থায় সেখানেই বিশ্রাম নেয় এবং বাকিরা যুগলটি ধরতে একটি মাহিন্দ্রযোগে উজিরপুরের ইচলাদী বাসস্ট্যান্ডে পৌছলে তাদের মধ্যে রাজিবের কাছে স্থানীয় এক ব্যক্তি ফোন করে তাদের বন্ধু ইমরানের গুরুত্বর অসুস্থ্যতার কথা জানায়। পরে তারা দ্রুত একটি মিশুক নিয়ে ইমরানকে উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এ সংবাদ পেয়ে উজিরপুর মডেল থানা পুলিশ হাসপাতাল থেকে ইমরানের মরদেহটি উদ্ধার-সুরতাহাল ও তার ৩ বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। পুলিশ জানিয়েছে, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ওই কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে।

নিহত’র বাবা কাঞ্চন জানান, ইমরান পড়াশুনার পাশাপাশি ঢাকা-বরিশাল রুটের একটি হানিফ পরিবহনে সুপার ভাইজার হিসেবে কর্মরত ছিল। গত ৩/৪ দিন আগে সে ছুটিতে বাড়িতে আসে। উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: গোলাম সরোয়ার মরদেহটি উদ্ধার ও জিজ্ঞাসাবাদের জন্য তিন জনকে আটকের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, নিহতর পরিবার থেকে যদি কোন অভিযোগ দায়ের করে সে ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। (ছবি সংযুক্ত)