বড়হাটে চলছে সোয়াটের ‘অপারেশন মেক্সিমাস’

সময়ের বার্তা ডেস্ক।।
মৌলভীবাজারের বড়হাট জঙ্গি আস্তানায় শুরু হয়েছে ‘অপারেশন মেক্সিমাস’ শুরু করেছেন সোয়াট সদস্যরা। এসময় ভেতর থেকে গুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যাওয়ার কথা জানায় সংশ্লিষ্ট সূত্র।

শুক্রবার (৩১ মার্চ) সকালে ৯টা ৫২ মিনিটের দিকে অভিযান শুরু করেন সোয়াট সদস্যরা। সকাল পৌনে ৮টার দিকে তারা ঘটনাস্থলে পৌঁছান। সিলেটে রেঞ্জের ডিআইজি কামরুল আহসান জানান, জঙ্গি আস্তানায় সকাল ৯টা ৫২ মিনিটের দিকে ‘অপারেশন মেক্সিমাস’ শুরু হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৩০ মার্চ) রাতভর এলাকাটি রেকি করে রাখা হয়।এদিকে বড়হাট জঙ্গি আস্তানায় সোয়াটের অভিযানকে কেন্দ্র করে পুরো এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের দু’পাশে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন। সড়কে চেকপোস্ট বসিয়ে যান চলাচল সিমিত করা হয়েছে। সরিয়ে দেওয়া হচ্ছে উৎসুক জনতাকে।

পুলিশ সুপার মো. শাহজালাল অভিযান সম্পর্কে উপস্থিত সাংবাদিকদের বলেন, সোয়াট সদস্যরা বাড়ির পরিবেশ ও অবস্থান দেখে হয়তো চূড়ান্ত অভিযান শুরু করবেন। তবে নির্দিষ্ট করে তিনি কোনো সময়ের কথা উল্লেখ করেননি।সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন, পুলিশ যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। সিলেটে আতিয়া মহলে বিস্ফোরণের অভিজ্ঞতার আলোকে সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছে।