মিথ্যে মামলা থেকে খালাস হওয়ায় অনলাইন প্রেস ইউনিটির  অভিনন্দন   

0
224
ঢাকা অফিস, সময়ের বার্তা
বরিশালের ৬ সাংবাদিক মিথ্যে মামলা থেকে খালাস হওয়ায় অনলাইন প্রেস ইউনিটির পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী, কার্যকরী সভাপতি এ্যাড. নূরনবী পাটোয়ারী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা প্রমুখ।
তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলা থেকে বরিশালের স্থানীয় দৈনিক পত্রিকা সময়ের বার্তার সম্পাদক প্রকাশকসহ ৬ সাংবাদিককে অব্যাহতি দিয়েছেন সাইবার ট্রাইব্যুনাল আদালত। ২১ সেপ্টেম্বর ২০২০ সোমবার নির্ধারিত তারিখে সংবাদকর্মীরা আদালতে হাজির হয়ে মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন রাখেন। দীর্ঘ এক ঘণ্টার শুনানী শেষে সংশ্লিষ্ট আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন সাংবাদিকদের মামলাটি থেকে অব্যাহতি দিয়ে আদেশ ঘোষণা করেন।
মামলা থেকে অব্যাহতিপ্রাপ্ত ৬ সাংবাদিক হচ্ছেন- দৈনিক পত্রিকা সময়ের বার্তার সম্পাদক প্রকাশক এম লোকমান হোসাঈন, নিবাহী সম্পাদক ফরহাদ হোসেন ফুয়াদ, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম, ব্যবস্থাপনা সম্পাদক রিয়াজ চৌধুরী, বার্তা সম্পাদক আল-আমিন গাজী এবং কম্পিউটার অপারেটর মো. বেলাল হোসেন। সাংবাদিকদের আইনজীবী মো. কাওসার হোসাইন জানান, বরিশাল চিপ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কবির উদ্দিন প্রামাণিকে বিরুদ্ধে নথি জালিয়াতির অভিযোগে সংবাদ প্রকাশ করায় ২০১৯ সালের ১৯ মার্চ এই ৬ সাংবাদিকের বিরুদ্ধে সংশ্লিষ্ট আদালতের নাজির কামরুল ইসলাম বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করেন। আজ সোমবার নির্ধারিত দিনে মামলাটি থেকে ৬ সাংবাদিককে অব্যাহতি চেয়ে আবেদন রাখলে আদালত তা পর্যালোচনা করেন। এবং দীর্ঘ শুনানী শেষে তাদের মামলাটি থেকে অব্যাহতি দেওয়ার ঘোষণা দেন।