যান চলাচল বন্ধ : বরিশালে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

0
41

স্টাফ রিপোর্টার :: বরিশাল নগরীতে আজ বুধবার সকাল থেকে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। করোনার বিস্তাররোধে এই পদক্ষেপ নিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ফলে সকাল থেকেই ভোগান্তিতে পড়েন জনসাধারণ। এসময় বহু মানুষকে পায়ে হেঁটে গন্তব্যস্থলে যেতে দেখা গেছে। তবে রিকশা চলাচল অব্যাহত রয়েছে সীমিত আকারে। অব্যাহত রয়েছে মোটরসাইকেল চলাচলও।

সরেজমিনে দেখা গেছে, নগরীর অস্থায়ী অটো-সিএনজি-মাহিন্দ্র স্ট্যান্ডগুলো পুরোপুরি শূন্য। সকালে এসব যান চলাচলে কঠোর নিষেধাজ্ঞা জারি করে আইনশৃঙ্খলা বাহিনী। যান চলাচল বন্ধে কোন কোন স্থানে উচ্ছেদ অভিযান চালানোরও খবর পাওয়া গেছে। আর এ কারণে কার্যত অচল হয়ে পড়েছে পুরো নগরী। মানুষ একান্ত প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছে না। যারা একান্ত প্রয়োজনে বের হচ্ছেন তারা দ্রুত কাজ শেষ করে বাড়ির পথ ধরছেন।

জরুরি কাজে বাইরে বের হওয়া কয়েক ব্যক্তি জানান, দেশে এখন হরতালের সংস্কৃতি উঠে গেছে। আজকের নগরীর এই যানবাহনশূন্যতা তাদেরকে হরতালের দিনগুলো মনে করিয়ে দিচ্ছে। যদিও বিষয়টিকে সাধুবাদ জানিয়েছেন তারা।

এদিকে ফার্মেসি-সেলুন ছাড়া অন্যান্য দোকান এবং শপিংমলগুলো ইতোমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে খোলা রয়েছে কাঁচাবাজার এবং নিত্যপণ্যের দোকান।

এদিকে আজ থেকে জনসমাগমরোধ এবং সামাজিক দূরত্ব বজায় নিশ্চিতে মাঠে নামছে সেনাবাহিনী।

গতকাল রাতে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান। পরবর্তী নির্দেশ দেয়া পর্যন্ত তারা মাঠে থাকবেন বলে জানা গেছে।