রাজনৈতিকভাবে হয়রানি করতে ধর্ষনের মামলা

0
212

বরিশাল প্রতিনিধি ॥ ধর্ষণের অভিযোগে বরিশালের কাঠালিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক মনিরের বিরুদ্ধে বরিশালে ধর্ষণ মামলা হয়েছে।

 

ওই উপজেলার ৩ নম্বর ওয়ার্ডের আমুয়া গ্রামের এক যুবতী (২২) বাদী হয়ে চেয়ারম্যান ও তার সহযোগী সহ মোট দুজনকে আসামী করে মঙ্গলবার দুপুরে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এই মামলা দায়ের করেন।

তবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমাদুল হক মনিরর দাবি সমাজে তাকে হেয় প্রতিপন্ন করতে তার বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে।

তার জনপ্রিয়তা ক্ষুন্নকরন ও সমাজে ভাবমূর্তি নষ্ট করার জন্য প্রতিপক্ষ একটি চক্র রাজনৈতিকভাবে হয়রানির উদ্দেশে তার বিরুদ্ধে নানান ষড়যন্ত্র করছে বলেও দাবি করেন তিনি।

 

কাঠালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এমাদুল হক মনির গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের বলেন, আমার রাজনৈতিক কর্মকান্ডে ও এলাকার উন্নয়নে আমার রাজনৈতিক প্রতিপক্ষরা ইর্ষান্বিত হয়ে আমার বিরুদ্ধে নানান ষড়যন্ত্র করছে। এর ধারাবাহিকতায় প্রতিপক্ষ চক্রটি উপজেলার আমুয়া ইউনিয়নের দুষ্ট এক যুবতী দ্বারা আমার বিরুদ্ধে একটি মিথ্যা ষড়যন্ত্রমূল মামলা দায়ের করিয়েছে। তিনি আরো বলেন, একটি কূচক্রী মহল নৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে আমার বিরুদ্ধে সাজানো মামলা দিয়ে হয়রানি করার চেষ্টা চালাচ্ছে।

 

আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল,আইনের মাধ্যমেই এর সঠিক বিচার হবে। এদিকে এমাদুল হক মনিরের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়ার অভিযোগে নেতাকর্মীদের মাঝে এক প্রকার চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান নেতাকর্মীরা।

 

বুধবার সকালে উপজেলার আমুয়া ইউনিয়নে এমাদুল হক মনিরের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বিশাল এক মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে বৈরী আবহাওয়া উপেক্ষা করে সর্বদলীয় নেতাকর্মী ও সর্বস্তরের নারী পুরুষ সহ প্রায় সহ¯্রাধিক মানুষ অংশ নেন।

মানববন্ধনে উপস্থিত নেতাকর্মীরা বলেন, এমাদুল হক মনির সল্প সময়ে সমাজে যে উন্নয়নমূলক কর্মকান্ড করছেন তা দেখে এক শ্রেণী কূচক্রীমহল ঈর্ষান্বিত হয়ে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে হয়রানি করছে।

আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অপরদিকে,এমাদুল হক মনিরের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জুড়ে চলছে প্রতিবাদের ঝড়। ফেসবুকে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে নানামূখী স্ট্যাটাস দিয়েছে সাধারন জনগন সহ দলের কর্মী সমার্থকরা।