শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব নির্বাচনের ৪০ প্রার্থীর ফরম জমা

0
225

টানা দুই বছর পরে অনুষ্ঠিত হচ্ছে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব পরিচালনা কমিটির নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে চাঙ্গা হয়ে উঠেছে মিডিয়াঙ্গন। উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে প্রেসক্লাবে। সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থী এবং ভোটার ছাড়াও মিডিয়া কর্মীদের উপস্থিতি নির্বাচনের পরিবেশকে আরও উৎসব মুখর করে তুলেছে।

তার মধ্যেই গতকাল শুক্রবার বরিশাল প্রেসক্লাব নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেয়া প্রার্থীরা আনন্দঘন পরিবেশে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। পূর্বের ন্যায় এবারেও দুটি প্যানেলে নির্বাচন হতে যাচ্ছে। এর মধ্যে পেশাদার সাংবাদিকদের সমন্বয়ে গঠিত হয়েছে সভাপতি প্রার্থী এসএম ইকবাল ও সাধারণ সম্পাদক প্রার্থী মুরাদ আহমেদ প্যানেল। এ প্যানেলে সহ-সভাপতি পদে নির্বাচন করছেন সৈয়দ দুলাল ও গোপাল সরকার। এছাড়া সহ-সাধারণ সম্পাদক পদে এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছে মিজানুর রহমান। তার ওই পদে চারজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও মিজানুর রহমান ছাড়া আর কেউ ওই পদে মনোনয়নপত্র দাখিল করেননি।

ইকবাল-মুরাদ প্যানেলের হয়ে কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জিয়া শাহীন, ক্রীড়া সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এম. জহির, পাঠাগার সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. রুবেল খান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বেলায়েত বাবলু ও দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. নাসির উদ্দিন। এছাড়া কার্যনির্বাহী পরিষদের ৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাহমুদ হোসেন চৌধুরী, কমল সেন গুপ্ত, মনিরুল আলম স্বপন, কাজী মিরাজ মাহমুদ, গিয়াসউদ্দিন সুমন, প্রাচুর্য রানা, আনিসুর রহমান, মইনুল ইসলাম সবুজ ও এম লোকমান হোসাইন। প্রধান নির্বাচন কমিশনার এমএম আমজাদ হোসাইন জানান, ক্লাবের ১৭ টি পদের বিপরীতে মোট ৫১ টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছিলো। যার মধ্যে থেকে গতকাল রাত ৮টা পর্যন্ত ৪০ টি ফরম জমা দেয়া হয়েছে।