সাংবাদিক নেতা খন্দকার রাকিবের বিরুদ্ধে মিথ্যে সংবাদ প্রকাশে তীব্র নিন্দা ও প্রতিবাদ

0
81

প্রেস বিজ্ঞপ্তি:: নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশালের সাধারণ সম্পাদক খন্দকার রাকিবকে জড়িয়ে দৈনিক মতবাদ অনলাইন ভার্সনসহ একাধিক সংবাদমাধ্যমে বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

সংবাদে সাংবাদিক নেতা রাকিবের অতীত ইতিহাস ও মনগড়া তথ্য-উপাত্ত্ব প্রকাশ করে শুধু পাঠক মহলকে বিব্রত নয়, খোদ মিডিয়াকর্মীদের হতাশ করা হয়েছে।

এমন জঘন্য সংবাদ প্রকাশের মাধ্যমে বরিশাল মিডিয়া সমাজের ভাবমূর্তিও ক্ষুন্ন করা হয়েছে বলে মনে করে আলোচিত সাংবাদিক সংগঠন নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশালের নেতৃবৃন্দ। রোববার রাতে সংগঠনের সভাপতি হাসিবুল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তি এ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

ওই বিজ্ঞপ্তিতে হাসিবুল ইসলাম বলেন- খন্দকার রাকিব বরিশালের একজন প্রতিষ্ঠিত সাংবাদিক। নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশালের নির্বাচনে তিনি বিপুল ভোটে জয়লাভ করেন।

তাছাড়া তার মালিকানাধীন ‘বরিশালক্রাইমনিউজ’ পত্রিকাটিও বিগতদিনে স্বচ্ছ ও পরিচ্ছন্ন সংবাদ প্রকাশের মাধ্যমে ব্যাপক জনপ্রিতা পেয়েছে। সম্প্রতি এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে তার পত্রিকায় সংবাদ প্রকাশ পেলে তিনি ক্ষুব্ধ হয়ে মামলা করেন। অবশ্য তার মামলার সুযোগও রয়েছে।

কিন্তু সেই মামলাকে কেন্দ্র করে এসএম জাকির হোসেন সম্পাদিত মতবাদ পত্রিকায় যে সংবাদ প্রকাশ পেয়েছে, সেটি নেহাত নিন্দনীয়ই নয়, সংবাদপত্র পরিপন্থী বলেও মনে করে নিউজ এডিটরস কাউন্সিল। একজন সংবাদকর্মীর বিরুদ্ধে এ ধরনের নোংরামী কোন মতেই গ্রহণযোগ্য নয় দাবি করে প্রকাশিত সংবাদ প্রত্যাহার করে অতি শিগগিরই ক্ষমা প্রার্থনার জন্য বলা হল। নতুবা বরিশালের আলোচিত এই সংগঠনের নেতৃবৃন্দ আইনানুগ পক্রিয়ায় পাশাপাশি দুর্বার আন্দোলন গড়ে তুলবে।’